1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
হরতালে মাঠে নেই কুমিল্লা উত্তর জেলা বিএনপি - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন
Title :
দ্বাদশ সংসদ নির্বাচনের পরবর্তী ৪ মাসে দেবীদ্বারে প্রায় শতাধিক হামলা-মারধরের ঘটনা ঘটেছে ময়নামতি ক্রসিংয়ে ৮ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কুমিল্লায় নিহত আবু মিয়ার জন্য এলাকাবাসীর মানববন্ধন : দ্রুত বিচারের দাবি চৌদ্দগ্রামে পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় নারী ও প্রবাসী সহ আহত ৩ “কুমিল্লা নগরীতে চাঁদাবাজির ঘটনায় ক্ষুব্ধ সিটি মেয়র, অভিযুক্ত গ্রেপ্তার” ঘূর্ণিঝড় রিমাল : বঙ্গোপসাগরের তাণ্ডবে বিপদসংকেত জারি দেবীদ্বারে উনঝুটি আদর্শ পাঠাগারের উদ্যোগে মা-বাবার প্রতি দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে আলোচনা সভা অনুষ্ঠিত “কুমিল্লার ক্রাইম ক্যাপিটল : অপরাধের আড়ালে নগরীর ৬, ১৬ ও ১৭ নং ওয়ার্ড নীরব সাক্ষী” কুমিল্লার তিন ওয়ার্ডে কেন এতো লাশ? কুমিল্লায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ৫ জন, পলাতক ড্রাইভারকে গ্রেফতার করেছে হাইওয়ে পুলিশ

হরতালে মাঠে নেই কুমিল্লা উত্তর জেলা বিএনপি

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩
  • ৩১৩১ Time View

সরকার পতনের আন্দোলনে কেন্দ্রীয় বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালে কোনো কর্মসূচি বাস্তবায়নে মাঠে নেই কুমিল্লা উত্তর জেলা বিএনপি।

রবিবার (২৯ অক্টোবর) সারাদেশে বিএনপির কর্মসূচির অংশ হিসেবে হরতাল কর্মসূচি পালনে কুমিল্লা উত্তর জেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠন থেকে কোনো নেতাকর্মীকে মহাসড়কে আন্দোলন বা মিছিল-মিটিং করতে দেখা যায়নি।

সরেজমিনে দিনভর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি টোল প্লাজা থেকে কোরপাই পর্যন্ত এলাকা ঘুরে দেখা গেছে হরতালের স্বপক্ষে মাঠে নামেনি কেউ। বিপরীতে শান্তি সমাবেশের নামে মহাসড়ক মাতিয়ে রাখে কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ, চান্দিনা উপজেলা আওয়ামী লীগ, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে, হরতালের বিপক্ষে আওয়ামী লীগ নেতাকর্মীরা মিছিল সমাবেশ করে যানবাহন চলাচলের সহযোগীতায় এগিয়ে আসলেও নির্বাচনকে সামনে রেখে বিএনপির ডাকা হরতাল যেন চোখ রাঙাচ্ছিল গণপরিবহনের মালিক ও শ্রমিকদের।

একাধিক বাস চালকদের সঙ্গে কথা বলে জানা যায়, ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির সমাবেশে প্রচুর রক্তক্ষয়ী সংঘর্ষ, ভাঙচুর হওয়ার পরদিন রবিবার সকাল-সন্ধ্যা হরতাল জনমনে কিছুটা ভীতি কাজ করেছে। অপরদিকে যেহেতু নির্বাচনী মুহূর্ত সেই কারণেই দূরপাল্লার যানবাহন নিয়ে তেমন কেউ বের হয়নি। আন্তঃজেলা পরিবহনগুলোও ছিল সীমিত।

বাসচালক মিজানুর রহমান জানান, মহাসড়কের নিমসার থেকে দাউদকান্দি পর্যন্ত কোনো ঝামেলা ছিল না। ভোর থেকে প্রশাসনের লোকজন মহাসড়কে অবস্থান নেয়। এছাড়া হরতালের পক্ষে কোনো মিছিল-মিটিং দেখিনি। তারপরও বাসের মালিক ও শ্রমিকরা যানবাহন বের করেনি।

তবে লোকাল পরিবহনসহ পণ্যবাহী যানবাহন চলাচল করেছে।

এ ব্যাপারে জানতে কুমিল্লা উত্তর জেলা বিএনপি যুগ্ম আহবায়ক ও চান্দিনা উপজেলা বিএনপি সভাপতি আতিকুল আলম শাওনের ব্যবহৃত ফোনে কল করলে তিনি জানান- ‘এসব বিষয়ে ফোনে আমি কোনো প্রকার মন্তব্য করতে চাই না’।

অপরদিকে কুমিল্লা উত্তর জেলা বিএনপি আহবায়ক আক্তারুজ্জামান সরকারের ব্যবহৃত ফোনে কল করলে তিনি সাংবাদিক পরিচয়ে পেয়ে ব্যস্ত আছেন বলে ফোন কেটে দেন!

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com