1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ব্যতিক্রমী আয়োজনে পালিত হলো বঙ্গবন্ধুর জন্মদিন - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ০৪ মে ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন
Title :
কুমিল্লায় এক জাহাঙ্গীরে সর্বশান্ত বহু পরিবার কুমিল্লায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন চৌদ্দগ্রামে মধ্যম চাঁন্দিশকরা দো-তলা মসজিদের মুয়াজ্জিনকে বিদায়ী সংবর্ধনা চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ প্রিপেইড মিটারে অস্বাভাবিক বিলের অভিযোগ : গ্রাহকদের ক্ষোভ মনোহরগঞ্জের ভোটের বাতাসে মান্নান চৌধুরীর ঘোড়া প্রতীকের জয়রথ! কুবি প্রশাসনের বাস ব্যবস্থা, শিক্ষার্থীরা বেছে নিলেন ট্যুরের পথ! কুমিল্লায় বজ্রপাতে চার জনের প্রাণহানি দেবীদ্বারে বজ্রপাতে কৃষক নিহত কুমিল্লায় ডায়াবেটিসের ঝুঁকি ও প্রয়োজনীয় ব্যবস্থা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ব্যতিক্রমী আয়োজনে পালিত হলো বঙ্গবন্ধুর জন্মদিন

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ৩০১১ Time View

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ব্যতিক্রমী আয়োজনে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস। রোববার (১৭ মার্চ) দিনব্যাপী এই দিবসটি পালন করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈনের নেতৃত্বে সকাল ১১টায় একটি র‌্যালী বের হয়, যা প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে শেষ হয়। সেখানে বিশ্ববিদ্যালয় পরিবার ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের হল রুমে শতাধিক শিশু শিক্ষার্থীর নিয়ে চিত্রাঙ্গন প্রতিযোগিতা এবং বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের মতো বিভিন্ন আয়োজন করা হয়। এছাড়া, বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাস রুম ও আবাসিক হলগুলোতে ‘মুজিব একটি জাতির রূপকার’ সিনেমার প্রদর্শনী হয়।

উপাচার্য বলেন, “বঙ্গবন্ধুর জন্মদিনে আমরা তাঁকে স্মরণ করি। তিনি আমাদের জন্য, এদেশের জনগণের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। আজ আমাদের মধ্যে মিথ্যার একটি সংস্কৃতি গড়ে উঠেছে, যা আমাদের বেরিয়ে আসতে হবে উন্নয়নের জন্য।”

দিবসের আয়োজনে বিজয়ী শিশু শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেওয়া হয় এবং দোয়া মাহফিলের মাধ্যমে দিবসটির সমাপ্তি ঘটে।

এই বিশেষ দিনে বিশ্ববিদ্যালয়ের ব্যতিক্রমী আয়োজন বঙ্গবন্ধুর আদর্শ ও তাঁর জীবনের ত্যাগের প্রতি শ্রদ্ধা জানানোর এক অনন্য উদাহরণ হিসেবে দেখা যায়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com