1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
দেবীদ্বারে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স এর আয়োজনে বীমা দিবস পালিত - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
Title :
কুমিল্লায় এক জাহাঙ্গীরে সর্বশান্ত বহু পরিবার কুমিল্লায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন চৌদ্দগ্রামে মধ্যম চাঁন্দিশকরা দো-তলা মসজিদের মুয়াজ্জিনকে বিদায়ী সংবর্ধনা চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ প্রিপেইড মিটারে অস্বাভাবিক বিলের অভিযোগ : গ্রাহকদের ক্ষোভ মনোহরগঞ্জের ভোটের বাতাসে মান্নান চৌধুরীর ঘোড়া প্রতীকের জয়রথ! কুবি প্রশাসনের বাস ব্যবস্থা, শিক্ষার্থীরা বেছে নিলেন ট্যুরের পথ! কুমিল্লায় বজ্রপাতে চার জনের প্রাণহানি দেবীদ্বারে বজ্রপাতে কৃষক নিহত কুমিল্লায় ডায়াবেটিসের ঝুঁকি ও প্রয়োজনীয় ব্যবস্থা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

দেবীদ্বারে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স এর আয়োজনে বীমা দিবস পালিত

বিল্লাল হোসেন :
  • Update Time : বুধবার, ১ মার্চ, ২০২৩
  • ৩২২৫ Time View

কুমিল্লা’র দেবীদ্বার উপজেলা পরিষদ থেকে কুমিল্লা সিলেট মহাসড়কে আনন্দ শোভাযাত্রা করা হয়। এই শোভাযাত্রায় বীমা শিল্পের উন্নয়ন ও বীমা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির জন্য আজ ১ মার্চ সারাদেশে চতুর্থবারের মতো পালন হচ্ছে ‘জাতীয় বীমা দিবস’। ‘আমার জীবন আমার সম্পদ, বীমা করলে থাকবে নিরাপদ এই প্রতিপাদ্যকে ধারণ করে এ বছর দিবসটি উদযাপন করা হয়।

 

১৯৬০ সালে ১ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। দিনটিকে স্মরণে রাখতে ২০২০ সালে ১৫ জানুয়ারি মন্ত্রীপরিষদ সভায় সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ১ মার্চকে জাতীয় বীমা দিবস ঘোষণা করা হয়। সে অনুযায়ী কুমিল্লা দেবীদ্বার সহ সারাদেশে যথাযোগ্য মর্যাদায় পালন হয়ে আসছে জাতীয় বীমা দিবস। দেবীদ্বারে প্রায় ৫শত বীমা কর্মী নিয়ে দিবসটি পালিত হয়।

১লা মার্চ বীমা দিবস উপলক্ষে আজকে দেবীদ্বার মডেল এরিয়ার সহকারী ভাইস প্রেসিডেন্ট জনাব কাউছার আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেজী চক্রবর্তী,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেবীদ্বার মডেলের জোনাল ম্যানেজার মো হান্নান মুন্সী,মো কামরুল হাসান,পারভীন সুলতানা।

এসময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ডেজী চক্রবর্তী বলেন, বীমা মানেই আমানত সেটা যেন যথাযথভাবে বীমা গ্রাহক পেতে পারে সেই দিকে খেয়াল রাখতে হবে। তিনি আরো বলেন নিজের নামে এবং পরিবারের নামে একটি বীমা করা আছে।

দেবীদ্বার শাখার ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড এর সহকারি ভাইস প্রেসিডেন্ট কাউছার আলম বলেন বাংলাদেশের মধ্যে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স প্রথম স্থান অর্জন করে। মাননীয় প্রধানমন্ত্রীর বলেছেন সাধারণ মানুষের দুরগড়ায় বীমা সুবিধা পৌছে দেওয়ার জন্য। তিনি আরো বলেন ১৯৮৫ সালের ২৩শে এপ্রিল ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড প্রতিষ্ঠা হয়। ২০২১-২০২২ সালে বাংলাদেশ সরকারকে ১০০ কোটি টাকা টেক্স প্রদান করে সারা বাংলাদেশের মধ্যে ক্রেস উপহার পেয়েছে। ২০২২ সালে পাচ কোটি টাকা মেয়াদ পূর্তি দেওয়া হয়েছে এবং ১৬ টি ইউনিয়ন থেকে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড এক হাজারের উপরে কর্মী আছে। ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড শীর্ষস্থান দখলে আছে এবং থাকবে ও চীন মন্ত্রী সম্মেলনে ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স কোম্পানির চেয়ারম্যান মোরশেদ আলম এমপি কে স্বর্ণপদক প্রদান করা হয়।


এসময় পৌরসভা ও ইউনিয়ন থেকে উপস্থিত ছিলেন সহকারি জোন প্রধান মো. জাকির হোসেন, ইউসুফপুর ইউনিয়নের এজিএম মো. জহিরুল ইসলাম,মো. কামাল হোসেন, মো. আমির হোসেন,মমিনুল ইসলাম, নিলুফা ইয়াসমিন, শাহজালাল,মিজানুর রহমান, আবুল কাশেম, বাবুল মিয়া,জসিম উদ্দিন,মাকসুদা বেগম, হাসনেহেরা বেগম,জাহানারা বেগম,দিপালি মজুমদার, সহ আরো বিভিন্ন ইউনিয়ন থেকে ব্রাঞ্চ ম্যানেজার ইউনিট ম্যানেজার কালেক্টররা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com