1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
মানুষ চেনা বড় দায়! - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০৩ অপরাহ্ন
Title :
চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চৌদ্দগ্রামে মর্মান্তিক বাস দুর্ঘটনা : নিহত ৫, আহত ১৫ আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ দিন-ইঞ্জি: রিপন কুমিল্লায় নির্বাচনী উত্তাপ : সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় চ্যালেঞ্জের মুখে বর্তমান চেয়ারম্যানরা চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ ট্রেন দূর্ঘটনা : স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু, রেললাইন অবরোধ দেবীদ্বারে ভিসার আকামা নিয়ে বিরোধের জের; আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড

মানুষ চেনা বড় দায়!

শাহজালাল আল-নাগর :
  • Update Time : বুধবার, ২৭ এপ্রিল, ২০২২
  • ৪১২৫ Time View

একজন মানুষের পারিবারিক জীবনে, সামাজিক জীবনে, চাকুরী জীবনে, ব্যক্তিগতজীবনে ও অন্যান্য ক্ষেত্রে কোন এক সময়ে বিপদ আসা বা বিপদে বা সমস্যায় পড়া ভালো আমি মনে করি। কেউ সব সময় সুখে ও শান্তিতে থাকলে বিপদে/সমস্যায় না পড়লে মানুষ চেনা যায় না। মানুষ চেনা বড় দায়।

গ্রামের ভাষায় ওষ্টা না খাইলে জায়গা চিনে না। ওষ্টা খাইলেই জায়গা চেনা যায়।

মানুষের জীবনে অনেক সময়ে সহজ ও সরলতার সুযোগ নিয়ে অনেক বিপদে ফেলে দেয় ও দিয়ে থাকে। এক শ্রেনীর স্বার্থপর মুখোশধারী চরিত্রহীন সব সময়ই ক্ষতি করার চেষ্টায় মগ্ন থাকে যা খুবই দুঃখজ্জনক ও অনাকাঙ্ক্ষিত।

এক শ্রেনীর স্বার্থপর মুখোশধারী চরিত্রহীন অমানুষ গুলো আমাদের দেশীয় লোকজনই বেশি করে থাকে অন্যের ক্ষতি। আর এসব করার মূলেই রয়েছে তাদের এক রকমের দাম্ভিকতা।

Experience is Make Difference! এই লেখাটা দাম্মামে একটি খ্যাতনামা হাসপাতালের বোর্ডে লেখা। আসলে এই লেখাটির গুরুত্ব অনেক ও শিক্ষার অনেককিছু আছে। একজন মানুষের অভিজ্ঞতা অনেক কাজে লাগে ও দরকার। আপনি যেখানেই কোন বিপদে বা সমস্যায় পড়বেন তা থেকে অনেক কিছু শিখতে পারবেন যা আপনার জন্য ভবিষতে বিশেষ প্রয়োজনে আসবে ইনশাআল্লাহ।

একজন মানুষের সব সময় সুসময় যায় না। সুসময়ে অনেককে পাশে ও সাপোর্ট পাওয়া যায়। কিন্ত খারাপ সময়ে খুবই কম সাপোর্ট পাবেন ও কাছের অনেকেই দুরে চলে যাবে, আর এটাই স্বাভাবিক।

আমরা যারা মুসলিম
আমরা যদি মুমিন হতাম, তাকওয়াবান হতাম তাহলে আমাদের চরিত্র হত সুন্দর ও হতাম খাটি মোসুলমান।

কখনো কারো ক্ষতি করা উচিৎ নয়
সমালোচনা থেকে দুরে থাকুন
চেষ্টা করুন কল্যাণকর কাজ করতে, করলে দেখবেন অনেক শান্তি লাগছে মনে।

জাজাকাল্লাহ খায়রান

লেখক : সৌদি প্রবাসী সাংবাদিক ও সমাজকর্মী :শাহজালাল আল-নাগর
বিশেষ প্রতিবেদক : দৈনিক কুমিল্লার ডাক।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com