1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
সড়কে ফিটনেস বিহীন কোন গাড়ী চলবে না : হাইওয়ে পুলিশ সুপার - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

সড়কে ফিটনেস বিহীন কোন গাড়ী চলবে না : হাইওয়ে পুলিশ সুপার

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩১২৬ Time View

সড়কে কাগজপত্র ও ফিটনেস বিহীন কোন গাড়ী চলতে দেওয়া হবেনা। কোন টোকেন বানিজ্য চলবে না। সড়কে উল্টো পথে গাড়ি চালানো এবং পথচারীরা ফুটওভার ব্রীজ ব্যবহার না করায় ঘটছে দূর্ঘটনা। একটি পরিসংখ্যানে দেখা গেছে, সড়ক দূর্ঘটনায় প্রতিদিন ৫৫ জন, বছরে ১২ হাজার নিহত এবং ৩৫ হাজার মানুষ পঙ্গুত্ব বরন করছে। দেশের সকল মানুষ চালক না। সবাই গাড়ী চালায় না। চালক হেলপারদের হাতেই সড়কে চলাচলকারী মানুষের জীবনের নিরাপত্তা নির্ভর করে।তাই চালকদেরকে আরও অধিক সচেতন হতে হবে।
শনিবার দুপুরে দাউদকান্দি হাইওয়ে থানায় পরিবহন চালক হেলপারদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার মো. খাইরুল আলম।

হাইওয়ে পুলিশ সুপার মো. খাইরুল আলম আরও বলেন, দূর্ঘটনা ছিলো, আছে, থাকবে। পৃথিবীর উন্নত দেশেও বিভিন্ন কারনে দূর্ঘটনা ঘটে। ট্রেন-বিমানও দূর্ঘটনা ঘটছে। তবে ফিটনেস বিহীন গাড়ীর জন্য যেন দূর্ঘটনা না ঘটে। তিনি চালক ও হেলপারের উদ্দেশ্যে বলেন, আপনি মারা গেলে আর পৃথিবীতে আসবেন না। আপনার বিকল্প আপনার পরিবার আর কাউকে পাবেনা। আপনার সন্তান আপনাকে আর ফিরে পাবে না। তাই আপনাকে ভেবেচিন্তে গাড়ী চালাতে হবে। দূর্ঘটনার বড় অংশ চালক হেলপাররাই মারা যাচ্ছে।

আর ইতিমধ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সিসিটিভি ক্যামেরা স্থাপনের কাজ চলছে।

দাউদকান্দি হাইওয়ে থানা ও হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন, অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আলম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাজিউর রহমান, কুমিল্লা বাস মালিক সমিতির সভাপতি কবির আহাম্মদ চৌধুরী, কুমিল্লা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাম্মেল হক, দাউদকান্দি প্রেস ক্লাবের সভাপতি মোঃ হাবিবুর রহমান, দাউদকান্দি হাইওয়ে থানা কমিউনিটি পুলিশিং সভাপতি মোঃ রকিব উদ্দিন, সাধারণ সম্পাদক মোসা: শেলিনা আক্তার, নিরাপদ সড়ক চাই (নিসচা) দাউদকান্দি শাখার আহ্বায়ক লিটন সরকার বাদল ও সদস্য সচিব আলমগীর হোসেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com