1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক পেলেন আবদুল আউয়াল - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন
Title :
“কুমিল্লার হোমনায় ব্যবসায়ী হত্যা : আদালতের ঐতিহাসিক রায়ে ৭ জনের মৃত্যুদ- ও ৭ জনের যাবজ্জীবন” চৌদ্দগ্রামে বিদেশ প্রত্যাগত অভিবাসীদের পুনঃএকত্রীকরণে সেমিনার চৌদ্দগ্রামে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা”

সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সম্মাননা স্মারক পেলেন আবদুল আউয়াল

নিজস্ব প্রতিবেদক:
  • Update Time : শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ৩১৭২ Time View

সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ সম্মাননা স্মারক পুরস্কারে ভূষিত হলেন মোঃ আবদুল আউয়াল সরকার।

শুক্রবার (১৬ জুন ২০২৩ খ্রিঃ) রাজধানী ঢাকার রমনায় ইঞ্জিনিয়ার ইন্সটিটিউটের কনফারেন্স রুমে স্বপ্নকথা সাহিত্য পরিষদের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি এই সম্মাননায় ভূষিত হন।

তার হাতে সম্মাননা তুলে দেন একুশে পদক প্রাপ্ত শুদ্ধতার কবি অসীম সাহা,জাতীয় কবিতা মঞ্চের সভাপতি কবি ও গবেষক মাহমুদুল হাসান নিজামী, কবি,কথা সাহিত্যিক ও অভিনেতা এবিএম সোহেল রশিদ। সিভিক মিডিয়ার চেয়ারম্যান আলী আকবর, স্বপ্নকথা সাহিত্য পরিষদের সভাপতি রোকসানা সুখী,পেশাজীবী সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক জুয়েল রানা মজুমদারসহ উপস্থিত অন্যান্য অতিথিবৃন্দ।

উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেন, সমাজের যাবতীয় অনিয়মগুলো দায়িত্বশীলদের নজরে আনার কাজটি করে যান সাংবাদিকরা। তারা সমাজকে সঠিক পথে প্রবাহিত করতে যে ভূমিকা পালন করেন, তা অন্য কারও দ্বারা সম্ভব নয়। সাংবাদিকদের মেধা ও যোগ্যতার কোনো ঘাটতি নেই। সাংবাদিকদের সম্মানিত করতে পেরে আমরা গর্বিত। অনুসন্ধানী সাংবাদিকদের পুরস্কৃত করার এই পদক্ষেপ দেশের নতুন প্রজন্মের সাংবাদিকদেরকে অনুপ্রাণিত করবে। এই আয়োজনের ধারাবাহিকতা বজায় থাকবে।

এ প্রাপ্তি প্রসঙ্গে মোঃ আবদুল আউয়াল সরকার বলেন, ‘যে কোনো প্রাপ্তিই আনন্দের। পুরস্কার পেয়ে বেশ ভালো লাগছে। আমি সাংবাদিকতা করি, কোনো কিছু পাওয়ার আশা থেকে নয়। পাঠকের জন্য কাজ করি। আমি মনে করি এটিও একটি জনসেবামূলক কাজ। স্বীকৃতি পেলে কাজের গতি বাড়ে। সেটা আমার ক্ষেত্রেও হয়েছে। এ জন্য আমি
স্বপ্নকথা ফাউন্ডেশনের সঙ্গে জড়িত সবার প্রতি কৃতজ্ঞ। ভবিষ্যতে যেন আরও ভালো কিছু করতে পারি, দেশের মানুষের সঙ্গে সাংবাদিকতা সংশ্লিষ্ট নির্ভরযোগ্য, সত্য এবং বিশেষ তথ্যগুলো শেয়ার করতে পারি, এই দোয়া চাই।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ভারত ও বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে আগত কবি,সাহিত্যিক,গবেষক,সাংবাদিক লেখকসহ বিভিন্ন সংগঠনের নেতারা, বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের কর্ণধারসহ নানা শ্রেণি-পেশার বিশিষ্টজনেরা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com