1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
মরদেহ নিয়ে উপহাসের প্রদর্শনী - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৫২ অপরাহ্ন
Title :
সাপাহারে তীব্র তাপপ্রবাহ : মুক্ত স্কাউট দলের মানবিক উদ্যোগ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের উপর হামলা : শিক্ষক সমিতির ছয় সদস্যের বিরুদ্ধে অভিযোগ দায়ের কুমিল্লায় নিষ্পাপ শিশুর জীবন কেড়ে নিল নৃশংস অপরাধ চৌদ্দগ্রামে গাঁজা সহ আটক ১, পিকআপ জব্দ দেবীদ্বারের শিবপুরে ভয়াবহ অগ্নিকান্ড মার্কেট ও বাড়ি পুড়ে ছাঁই কুমিল্লা জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে “পানির ঘন্টা” চালু কুমিল্লা বিআরটিএ কার্যালয়ে দালাল চক্রের দৌরাত্ম্যে জনদুর্ভোগ চরমে একজন সাংবাদিকের সংগ্রাম ও সাহসিকতা গল্প মেঘনা নদীতে মাছের পোনা অবমুক্তকরণে রফিক উল্লাহ আফসারীর উদ্যোগ ব্রাহ্মণপাড়ায় ৩৪ কেজি গাঁজা জব্দ

মরদেহ নিয়ে উপহাসের প্রদর্শনী

মোহাম্মদ কাজী নুর আলম :
  • Update Time : মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪
  • ৩০৭৫ Time View

সংগঠনের মেয়াদউত্তীর্ণ কমিটির বিরুদ্ধে যখন আমরা আইনের আশ্রয় নিলাম, তখন রমিজ ভাই আমাদের আশ্বাস দিয়েছিলেন যে, নতুন কমিটি নির্বাচিত হলে আমাদের সদস্যপদ পুনর্বহাল হবে। তার বিশ্বাস ছিল অটল, তার কথা ছিল আশ্বাসের। কিন্তু নির্বাচনের পর যখন তার পছন্দের প্রার্থীরা জয়ী হলেন, তখন তিনি আমাদের সবাইকে নিয়ে মামলা স্থগিত রাখার সিদ্ধান্ত নিলেন। আমরা সবাই তার সিদ্ধান্তে একমত হলাম, কারণ আমরা বিশ্বাস করেছিলাম নতুন কমিটি তাদের ওয়াদা রাখবে।

কিন্তু সেই ওয়াদা ভঙ্গ হলো। নতুন কমিটি আমাদের সদস্যপদ ফিরিয়ে দেয়নি, এবং এই বিষয়ে প্রায় আলোচনা করতে চায়নি। এই অভিমান নিয়েই রমিজ ভাই আমাদের ছেড়ে চলে গেলেন, রেখে গেলেন তার ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের এক অপূরণীয় শূন্যতা। তার মৃত্যুর পর, যে সংগঠনের জন্য তিনি জীবন উৎসর্গ করেছিলেন, সেই সংগঠনের কিছু সদস্য তার মরদেহ নিয়ে এসে যেন এক উপহাসের প্রদর্শনী করলো। এই অসম্মানের ঘটনা আমাদের হৃদয়ে গভীর ক্ষত সৃষ্টি করেছে।

রমিজ ভাই সবসময় আমাদের মনে সাহস জোগাতেন, আমাদের পথ দেখাতেন। তার পরামর্শ আমাদের পথ চলার দিশা দিয়েছে। তিনি আমাদের মাঝে নেই, কিন্তু তার শিক্ষা ও পরামর্শ আমাদের মাঝে চিরকাল বেঁচে থাকবে। আমরা তার পথ অনুসরণ করে চলবো, তার আদর্শকে ধারণ করবো। রমিজ ভাইয়ের জীবন ও তার সংগ্রাম আমাদের প্রেরণা দেবে, আমাদের পথ দেখাবে।

প্রিয় রমিজ ভাই, আপনি আমাদের মাঝে নেই, কিন্তু আপনার স্মৃতি ও আদর্শ আমাদের মাঝে চিরকাল বেঁচে থাকবে। আমরা আপনার পরামর্শ অনুসরণ করবো, আপনার পথে হাঁটবো। আপনার আত্মা যেন শান্তি পায়, এই প্রার্থনা করি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com