1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
এমপি প্রার্থীদের নিকট ১৪ দফা দাবির লিফলেট প্রদান করবে সাংবাদিকরা - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন
Title :
“কুমিল্লার হোমনায় ব্যবসায়ী হত্যা : আদালতের ঐতিহাসিক রায়ে ৭ জনের মৃত্যুদ- ও ৭ জনের যাবজ্জীবন” চৌদ্দগ্রামে বিদেশ প্রত্যাগত অভিবাসীদের পুনঃএকত্রীকরণে সেমিনার চৌদ্দগ্রামে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা”

এমপি প্রার্থীদের নিকট ১৪ দফা দাবির লিফলেট প্রদান করবে সাংবাদিকরা

নিজস্ব প্রতিবেদক:
  • Update Time : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
  • ৩১৩৯ Time View

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী প্রার্থীদের নিকট সাংবাদিকদের দাবি সম্বলিত ১৪ দফার লিফলেট প্রদান করবে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ। আগামী ১০ ডিসেম্বর থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত সপ্তাহব্যাপী দেশের সকল সংসদীয় আসনের এমপি প্রার্থীদের নিকট লিফলেট দেবে সংগঠনটির জেলা-উপজেলা শাখা কমিটি। শাখাগুলোকে প্রস্তুতি গ্রহনের জন্য আহবান করেছে সংগঠনটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও নির্বাহী সভাপতি আহমেদ আবু জাফর এবং সাধারণ সম্পাদক মেহেদী হাছান।

পহেলা ডিসেম্বর বিএমএসএফ’র উদ্যোগে সুন্দরবন অঞ্চলে খুলনার কয়রায় জেলা পরিষদ ডাকবাংলো হলরুমে বিজয় শোভাযাত্রার অনুষ্ঠান শেষে আলোচনা সভায় এ সিদ্ধান্ত গ্রহন করা হয়।

সংগঠনটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও নির্বাহী কমিটির সভাপতি আহমেদ আবু জাফর গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বলেন, সরকার আসে সরকার যায়, কিন্তু সাংবাদিকদের ভাগ্যোন্নয়ন ঘটেনা, তাদের কোনো দাবিই বাস্তবায়ন হয়না। দেশ স্বাধীনের ৫৩ বছর পরেও সাংবাদিকদের ন্যায়সঙ্গত দাবি আদায়ে এখনো মাঠে দৌড়াতে হচ্ছে। যা গণমাধ্যম ও সংবাদকর্মীদের জন্য চরম হতাশা ও কষ্টের বলে আমরা মনে করি। তিনি আরো বলেন, ২০১৩ সাল থেকে সারাদেশের পেশাদার সাংবাদিকদের পক্ষ থেকে বাছাই করা ১৪ দফা দাবি আদায়ের জন্য বিএমএসএফ কাজ করছে। বিএমএসএফ’র ১৪ দফা দাবির মাঝেই রয়েছে একজন সাংবাদিকের পেটের ক্ষুধা, কর্মক্ষেত্রের নিরাপত্তা ও নিশ্চয়তা রক্ষাকবচ। দাবিগুলো বাস্তবায়নে শুধু বিএমএসএফ’র নেতাকর্মীদের দায়িত্ব নয় দেশের সকল সাংবাদিকদের এগিয়ে আসা উচিত।

বিএমএসএফ’র পক্ষ থেকে বলা হয়েছে, ইতিমধ্যে ১৪ দফা দাবির মধ্যেকার প্রথম দাবি “সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়ন করে আইডি নাম্বার প্রদান করা”। এ দাবিটি ইতিমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালের ১২ ফেব্রুয়ারি তথ্য মন্ত্রণালয়কে নির্দেশ দেন। নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ প্রেস কাউন্সিল তালিকার কাজ শুরু করে। কিন্তু ৬বছরেও সাংবাদিকদের তালিকা প্রণয়নের কাজ সম্পন্ন করতে পারেনি ;কবে হবে তাও অনিশ্চিত। সংগঠনটির দ্বিতীয় দাবি সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়নসহ সাংবাদিক সুরক্ষায় যুগোপযোগী আইন প্রণয়নসহ ১৪ দফা দাবি বাস্তবায়ন সময়ের দাবিতে পরিনত হয়েছে। সাংবাদিকদের রুটিরুজি, নিরাপত্তা সংশ্লিষ্ট দাবিগুলো দ্রুত বাস্তবায়ন করতে এমপি প্রার্থীদের নিকট লিফলেট বিতরনের উদ্যোগটি সফল করতে বিএমএসএফ’র শাখাসমুহের নেতৃবৃন্দের নিকট আহবান জানানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com