1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কাউন্সিলরসহ জোড়া খুনের সংবাদ সংগ্রহ করে নিরাপত্তাহীনতায় সাংবাদিক - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন
Title :
“কুমিল্লার হোমনায় ব্যবসায়ী হত্যা : আদালতের ঐতিহাসিক রায়ে ৭ জনের মৃত্যুদ- ও ৭ জনের যাবজ্জীবন” চৌদ্দগ্রামে বিদেশ প্রত্যাগত অভিবাসীদের পুনঃএকত্রীকরণে সেমিনার চৌদ্দগ্রামে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা”

কাউন্সিলরসহ জোড়া খুনের সংবাদ সংগ্রহ করে নিরাপত্তাহীনতায় সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১
  • ৩৫৩১ Time View

কুমিল্লা সিটি কর্পোরেশনের ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মোঃ সোহেলের হত্যাকান্ডের খবরটি টিভি পত্রিকা চ্যানেলসহ জোড়া খুনের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হয়। সংবাদটির অধিকাংশ তথ্য ছিলো সহিদুল ইসলাম সাকিবের।

এরপরই অজ্ঞাতনামা সন্ত্রাসীরা সাকিবকে হত্যার জন্য বিভিন্ন স্থানে খুজতে থাকে এবং কি রাজগঞ্জ মোড়ে সাকিবের মোটরসাইকেল অবরুদ্ধ করে হত্যার চেষ্টা চালায় দুর্বত্ত্বরা। সাকিব জানান, কাউন্সিলর সোহেলের সংবাদ সংগ্রহ করে বাড়িতে যাওয়ার সময় রাজগঞ্জ মোড়ে মোটরসাইকেল গতিরোধ করে হত্যা চেষ্টা করে ছিলো সন্ত্রাসীরা। এ ঘটনায় সাংবাদিক সহিদুল ইসলাম সাকিব বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় অজ্ঞাতনামা সন্ত্রাসীদের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। সাংবাদিক সহিদুল ইসলাম সাকিব বলেন- ২২ নভেম্বর সোমবার দিবাগত রাতে ৭১ টেলিভিশনের ৭১ জার্নালের লাইভে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত এর ভিডিও ক্যামেরার কাজ করছিলাম, লাইভ শেষে আমি কাউন্সিলর সোহেল এর মৃত্যুর সংবাদ সংগ্রহ করে সুজানগর থেকে আসার সময় দুইটি মোটরসাইকেল সুজানগর জলিল ও জয়নাল মিয়ার বাড়ির সামনে থেকে আমাকে ফলো করতে করতে রাজগঞ্জ এসেছে।

তারা কালো পোশাকধারী, মাথায় হেলমেট পড়া ছিলো। শিল্পী-গায়ক জসিম আমার সাথে থাকার কারনে হয়তো আল্লাহ আমাকে বাচিয়ে দিয়েছে। শিল্পী জসিম তাদের হাবভাব দেখে জনসমাগমে আমায় নিয়ে গেছে এবং সন্ত্রাসীদের দেখে আমাকে রক্ষা করার চেষ্টা করেছে পরে গায়ক জসিম নিজ বাড়িতে রিকশা করে চলে গেছে। আমি পরে রাজগঞ্জ থেকে বাসায় আসার পথে আমার মোটরসাইকেল এর পিছু নেয় সন্ত্রাসীরা, আমি মুখোশধারীদের দেখতে পেয়ে অজিত গুহ কলেজের সামনে মহানগর যুবলীগের সদস্য হান্নানুর রহমান বেলাল কে দেখতে পেয়ে কলেজের গেইটে দাড়িয়ে যাই, পরে কালো পোশাক পড়া মুখোশধারীরা কয়েক বার মেইন রাস্তা দিয়ে আমাকে ফলো করে আসা যাওয়া করতে দেখা গেছে এবং শেষ মুহুর্তে মুখোশধারীরা রাজগঞ্জের দিকে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার পর আমি বাড়িতে চলে আসছি, পরে মুখোশধারীরা ২ টি মোটরসাইকেল নিয়ে আবারও আমার পিছু নিয়ে মদিনাতুন জামে মসজিদের সামনে চলে আসে।

আমি রাতেই জগন্নাথপুর এলাকায় আমার পুরাতন বাড়িতে চলে গিয়েছি বলে নৈশপ্রহরীকে জানিয়ে যাই। রাতে মোবাইলে জানতে পারি গর্জণখোলা এলাকার নৈশপ্রহরী কে রাত আনুমানিক ২ টা থেকে ৩টার সময়ের মধ্যে পিস্তল ঠেকিয়ে আমার এলাকা ও বাড়ির ঠিকানা জিজ্ঞেস করে এবং গালমন্দ করে। পরে আমি ৯৯৯ এ কল দিলে ৩০/৩৫ মিনিট পর আমাকে কল পুলিশ আসে। আমি পুলিশ দেড়িতে আসতে দেখে র‌্যাব ১১ এর কোম্পানি কমান্ডার তালুকদার নাজমুছ সাকিব মহোদয় কে জানানোর সাথে সাথে তারা এসেছে। মুখোশধারী সন্ত্রাসীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।পরে র‌্যাবের একটি টিম আমার বাসার সামনে রেখে যায়। গোপন সংবাদের ভিত্তিতে জানতে পাই সন্ত্রাসীরা যাওয়ার সময় গালমন্দ করে আরও বলেছে- তুই সাংবাদিক সাকিব্বা কাউন্সিলরের মারা যাওয়ার খবর মিডিয়ায় দিছস, তোরেও নিউজ কইরা দেমু।

সাংবাদিক সাকিব আরও জানান- আমি তো শুধু সংবাদ সংগ্রহ করতে গিয়েছি কারো পক্ষে বা বিপক্ষে তো যাইনি, তাহলে কেন আমার উপর হামলা হবে, আমি মারা গেলে কার কি যায় আসে। আমার সন্তান এতিম হবে। বাবা ছাড়া রাস্তায় রাস্তায় ঘুরাঘুরি করে হয় তো বড় হবে, সেদিন কি তার বাবার বিচারের জন্য দাবি জানাবে না। তাহলে কেন এতো বিবাদ বিচ্ছেদ হচ্ছে, আমি তো কারো ক্ষতি করিনি, আমি তো সকল সাংবাদিকদের মত তথ্য নিয়ে গণমাধ্যম কে সহযোগিতা করেছি। আমায় মেরে ফেললে হয়তো কারো কিছু হবে না কিন্তু আমার ছেলেটা এতিম হবে। এতিমের কষ্টটা আমি বুঝি। আমি ছোট বেলায় বাবা কে হারিয়েছি। আমার তো কোন শত্রু নেই, সবাই তো আমার বন্ধু, তাহলে কেন আমাকে মেরে ফেলতে আসবে। আমি এখন নিরাপত্তাহীনতায় ভুগছি, দয়াকরে প্রশাসন আমাকে সহযোগিতা করুন।

সাংবাদিক সহিদুল ইসলাম সাকিব ২৪/১১/২০২১ তারিখে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় অজ্ঞাতনামা করে একটি সাধারণ ডায়েরী করেছে। পরে চকবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ কাউছার হামিদ কে তদন্ত করার জন্য বলা হয়েছে।

চকবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ কাউছার হামিদ জানান- সাংবাদিক সহিদুল ইসলাম সাকিব ৯৯৯ এ কল দেওয়ার পর পুলিশ সাথে সাথে ঘটনাস্থলে গিয়েছে, সাংবাদিক সাকিব থানায় নিজের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি করেছে, অভিযোগের কপি হাতে আসলে যারাই হুমকি দিয়েছে আমরা তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহন করবো।

র‌্যাব ১১ এর কোম্পানি কমান্ডার তালুকদার নাজমুছ সাকিব, কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল আজিম, জেলা গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ইন্সপেক্টর রাজেশ, এসআই মফিজুল ইসলাম, এএসআই মাসুদ, ডিএসবিসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন শেষে আশপাশের বিভিন্ন স্থানে ঘুরে সাংবাদিক সাকিবের নিরাপত্তার ব্যবস্থা করে দিয়েছেন। সাংবাদিক সাকিব প্রশাসনের কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com