1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কুমিল্লায় জোড়া খুন : আলমের জামিন স্থগিত - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
Title :
“আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চৌদ্দগ্রামে মর্মান্তিক বাস দুর্ঘটনা : নিহত ৫, আহত ১৫ আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ দিন-ইঞ্জি: রিপন কুমিল্লায় নির্বাচনী উত্তাপ : সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় চ্যালেঞ্জের মুখে বর্তমান চেয়ারম্যানরা চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ ট্রেন দূর্ঘটনা : স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু, রেললাইন অবরোধ

কুমিল্লায় জোড়া খুন : আলমের জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
  • ৩২৬৩ Time View

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মোহাম্মদ সোহেল (৫০) ও আওয়ামী লীগ কর্মী হরিপদ সাহাকে (৬০) হত্যার ঘটনায় দায়ের করা মামলার আসামি মো. আলমকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন চেম্বার জজ আদালত।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে করা রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে সোমবার (২৩ অক্টোবর) আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন চেম্বার জজ আদালত এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। অপরদিকে আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান।

এর আগে ২০২১ সালের ২৩ নভেম্বর কুসিকের ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মোহাম্মদ সোহেল ও আওয়ামী লীগ কর্মী হরিপদ সাহাকে গুলি করে হত্যার ঘটনায় ২১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় মামলাটি দায়ের করেন নিহত সোহেলের ভাই সৈয়দ মোহাম্মদ রুমন।

মামলায় ১১ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া অজ্ঞাতনামা ১০ জনকে আসামি করা হয়। এ মামলার প্রধান আসামি নগরীর সুজানগর এলাকার শাহ আলম।

অন্য আসামিরা হলো, নবগ্রামের শাহ আলমের ছেলে জেল সোহেল, সুজানগরের রফিক মিয়ার ছেলে সাব্বির হোসেন, একই এলাকার কানু মিয়ার ছেলে সুমন, সংরাইশের কাকন মিয়ার ছেলে সাজন, তেলিকোনার আনোয়ার হোসেনের ছেলে রকি, সুজানগরের জানু মিয়ার ছেলে আলম, একই এলাকার নুর আলীর ছেলে জিসান মিয়া, সংরাইশের মঞ্জিল মিয়ার ছেলে মাসুম, নবগ্রামের সামছুর হকের ছেলে সায়মন ও সুজানগরের কানাই মিয়ার ছেলে রনি। তাদের মধ্যে সুমনকে গ্রেফতার করে র‌্যাব।

কাউন্সিলর সোহেল কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সদস্য ও ওই ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। নিহত হরিপদ সাহা নগরীর ১৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য এবং সাহাপাড়া এলাকার বাসিন্দা। তার পেটে দুইটি গুলি লেগেছিল।

মামলায় উল্লেখ করা হয়, আসামিরা মাদক ব্যবসা করেন। কাউন্সিলর সোহেল বাধা দেওয়ায় তারা ক্ষিপ্ত হয়ে ওঠেন। ২০২২ সালের ২২ নভেম্বর বিকাল সাড়ে ৪টার দিকে কাউন্সিলর সোহেল পাথুরিয়াপাড়ায় তার অফিস সংলগ্ন থ্রি-স্টার এন্টারপ্রাইজ নামের একটি রড-সিমেন্টের দোকানে বসে ছিলেন। সে সময় আসামিরা কালো পোশাক পরে প্রবেশের পর এলোপাতাড়ি গুলি করে। এসময় এক থেকে চার নম্বর আসামি এলোপাতাড়ি গুলি করে।

এতে গুলিবিদ্ধ হয়ে কাউন্সিলর সোহেল চেয়ার থেকে নিচে পড়ে যান। তারা মৃত্যু নিশ্চিত করতে সোহেলের শরীরের বিভিন্ন স্থানে আরও  গুলি করা হয়। কাউন্সিলর সোহেলকে বাঁচাতে হরিপদ সাহা এগিয়ে এলে তার পেটে গুলি করে সাত নম্বর আসামি আলম ও ৯ নম্বর আসামি মাসুম। তারা এই দুজনের মৃত্যু নিশ্চিত করতে শাটার বন্ধের পর বাইরে দাঁড়িয়ে থাকে।

এরপর লোকজন কাউন্সিলর সোহেল ও হরিপদ সাহাকে উদ্ধার করতে এলে আট নম্বর আসামি জিসান, ১০ নম্বর আসামি জিসান ও ১১ নম্বর আসামি মনির তাদের গুলি করে। এতে এক থেকে পাঁচ নম্বর সাক্ষী বাদল, রাসেল, জুয়েল, রিজু ও সোহেল চৌধুরী গুলিবিদ্ধ হন। আসামি সাব্বির ও সুমন কাঁধ ব্যাগ থেকে ককটেল ও অন্য আসামিরা গুলি ছুঁড়ে পানুয়া খানকা (দরবার শরিফ) দিয়ে উত্তর দিকে চলে যায়।

কাউন্সিলর সোহেলকে এলোপাতাড়ি নয়টি গুলি করে ঘাতকরা। হামলাকারীদের পিস্তলের দুইটি গুলি সোহেলের মাথায়,  বুকে দুইটি এবং অন্য পাঁচটি পেট ও শরীরের বিভিন্ন স্থানে লাগে।

পরে ওই ঘটনায় দায়ের হওয়ার মামলায় গত ১৯ অক্টোবর মো. আলমকে জামিন দেন হাইকোর্ট। তবে সে জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষে আবেদন করে বাদী পক্ষ। সেই আবেদনের শুনানি নিয়ে মো. আলমকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করলেন চেম্বার জজ আদালত।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com