1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কুমিল্লা-সিলেট সড়কের কোম্পানীগঞ্জে যানজটে চরম জনভোগান্তিতে সাধারণ মানুষ - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

কুমিল্লা-সিলেট সড়কের কোম্পানীগঞ্জে যানজটে চরম জনভোগান্তিতে সাধারণ মানুষ

সাখাওয়াত হোসেন (তুহিন):
  • Update Time : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩
  • ৩১২৭ Time View

কুমিল্লা – সিলেট মহাসড়কের কোম্পানীগঞ্জ এলাকায় প্রতিদিনই সৃষ্টি হয় দীর্ঘ যানজট। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত থেমে থেমে চলে এই যানজট। যানজটের কারণে চরম ভোগান্তিতে স্কুল কলেজের শিক্ষক – শিক্ষার্থী , ইমার্জেন্সি রোগী ও অফিসগামী যাত্রীসহ সাধারণ মানুষ। এই জট নিরসনে গলদঘর্ম হতে হচ্ছে হাইওয়ে পুলিশ, কমিউনিটি পুলিশ , ট্রাফিক ও থানা পুলিশ। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা সময় উদ্যোগ নিলেও এই যানজট নিরসনে কোন সুফল দেখেনি সাধারণ জনগণ আসেনি সমাধান।

সরেজমিন ঘুরে দেখা যায় , কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের কোম্পানীগঞ্জ এলাকায় প্রায় প্রতিদিনই লম্বা যানজট লেগে থাকে। যানজট সৃষ্টির অন্যতম কারণ কুমিল্লা সিলেট হাইওয়ে সড়কের উপর মূলস্ট্যান্ড অর্থাৎ সড়কের  উপর নিউ সুগন্ধা, নিউ জনতা, ফারজানা ও ফারহানা যাত্রী নিতে গাড়ি পাকিং। মহাসড়কের উপর সিএনজি ও বেটারিচালিত অটরিকশার অবৈধ পার্কিং ,এবং ট্রলি ট্রাক্টরের এলোমেলো বিচরণ।

এই সড়কে ট্রাফিক নিয়মের তোয়াক্কা করেনা কেউ। অতিগতি, অদক্ষ চালক, যেখানে সেখানে গাড়ি পাকিং করে যাত্রী উঠানামানা সহ  ট্রাফিক নিয়ম না মেনে গাড়ী চালানোর করাণে ঘটছে নানা দূর্ঘটনা, সড়কে মরছে মানুষ। সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজট, ফলে চরম দূভোর্গে পড়ছে সাধারণ মানুষ।

মুরাদনগর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান বলেন” কোম্পানীগঞ্জের যানজটের কারণে সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের  শিক্ষক- শিক্ষার্থীরা যথা সময়ে স্কুলে পৌঁছতে কষ্ট হয়। কোম্পানীগঞ্জ বাজারের এই চৌরাস্তায় প্রায় প্রতিদিনই লম্বা যানজট সৃষ্টি হয়। এই যানজটে বিপর্যস্ত জনজীবন। আমি মনে করি, “ যানজট নিরসন করতে হলে সড়কের উপরে দাঁড়িয়ে থাকা কুমিল্লা – কোম্পানীগঞ্জ সাভির্সের বাসগুলোকে নিদিষ্ট স্ট্যান্ডের ভীতর  নিয়ে আসতে হবে।

নবীপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভি.পি জাকির হোসেন বলেন“, কোম্পানীগঞ্জ বাজার ও স্ট্যান্ডের প্রায় নব্বই ভাগই আমার পরিষদের মধ্যে পরেছে। চেয়ারম্যান হওয়ার পর থেকে যানজট ও বাজারের জলাবদ্ধতা নিরসনে কাজ করছি। যানজটের জন্য ফুটপাতের দোকানপাট  ও সিএনজি পার্কিং বড় সমস্যা। এগুলো অন্যত্র সরানোর পরিকল্পনা করা হচ্ছে।

এবিষয়ে মিরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মঞ্জুরুল আবছার বলেন”, যানজট সৃষ্টি করছে ফারজানা, ফারহানা, নিউ জনতা, নিউ সুগন্ধা গাড়ীগুলো। এগুলোর বিরুদ্ধে ব্যাবস্থা নিলেও থামছেনা এদের দৌরাত্ব। প্রতিদিনই আমাদের পার্টি যানজট নিরসনে সড়কে কাজ করছে। মুরাদনগর থানা পুলিশের একটি টিম যদি কাজ করে তাহলে এই যানজট নিরসন সহজ হবে।

এ বিষয়ে মুরাদনগর উপজেলা নিবার্হী অফিসার আবদুস সামাদ শিকদার বলেন”, কোম্পানীগঞ্জের যানজটে আমরাও পড়েছি। নিবার্চনের পর এই যানজট নিয়ে জোড়ালো কাজ করবো।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com