1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন - দৈনিক কুমিল্লার ডাক
বুধবার, ০১ মে ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন
Title :
কুমিল্লায় শিশু ঝুমুর কে হত্যার লোমহর্ষক বর্ননা দিলেন ঘাতক অনুমতি ছাড়া জিডিতে সাক্ষী; প্রাধ্যক্ষ ও সহকারী প্রক্টরের পদত্যাগ সাপাহারে তীব্র তাপপ্রবাহ : মুক্ত স্কাউট দলের মানবিক উদ্যোগ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের উপর হামলা : শিক্ষক সমিতির ছয় সদস্যের বিরুদ্ধে অভিযোগ দায়ের কুমিল্লায় নিষ্পাপ শিশুর জীবন কেড়ে নিল নৃশংস অপরাধ চৌদ্দগ্রামে গাঁজা সহ আটক ১, পিকআপ জব্দ দেবীদ্বারের শিবপুরে ভয়াবহ অগ্নিকান্ড মার্কেট ও বাড়ি পুড়ে ছাঁই কুমিল্লা জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে “পানির ঘন্টা” চালু কুমিল্লা বিআরটিএ কার্যালয়ে দালাল চক্রের দৌরাত্ম্যে জনদুর্ভোগ চরমে একজন সাংবাদিকের সংগ্রাম ও সাহসিকতা গল্প

মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

মো: রায়হান চৌধুরী :
  • Update Time : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ৩০২৬ Time View

প্রাণি সম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” – এই প্রতিপাদ্য নিয়ে মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। ডি.আর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার দুপুরে এই প্রদর্শনীর ফিতা কেটে উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অনুষ্ঠানের সভাপতি সিফাত উদ্দিন।

উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আলীর স্বাগত বক্তব্যের পর, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পাভেল খান পাপ্পু এবং উপজেলা সমাজ সেবা কর্মকর্তা বরুণ চন্দ্র দে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রাণিসম্পদ বিভাগের সম্প্রসারণ কর্মকর্তা ওবায়দুল বারী খান, ইউআরসি ইনস্টাক্টর জিল্লুর রহমান, পল্লী বিদ্যুতের এজিএম ফরিদ উদ্দিন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুফি আহমেদ, উপজেলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা, প্রান্তিক কৃষক ও খামারিরা উপস্থিত ছিলেন।

প্রদর্শনীতে বিভিন্ন প্রজাতির দেশি-বিদেশি পশু পাখি, বিশ্বের সবচেয়ে ছোট জাতের মুরগি, গরু, ছাগল, ভেড়া নিয়ে খামারিরা অংশগ্রহণ করেছেন। উপজেলা ভেটেরিনারি হাসপাতাল থেকে পশুপালনের বিভিন্ন পরামর্শ প্রদান করা হয়েছে, যেমন ঔষধ প্রয়োগের সঠিক সময় এবং দুধ উৎপাদন বৃদ্ধির উপায়। এছাড়াও, সফল নারী উদ্যোক্তাদের তৈরী বেকিং আইটেম, মিস্টি, সেমাই ও মাঠা দর্শনার্থীদের জন্য প্রদর্শনীতে প্রদান করা হয়েছে।

ডাঃ মোহাম্মদ আলী জানান, সেবা সপ্তাহব্যাপি বিভিন্ন কর্মসূচি রয়েছে, যেমন মুরাদনগর গ্রামে বিনামূল্যে টিকা প্রদান, কেউটগ্রাম আশ্রায়ন প্রকল্পে কৃমিনাশক বিতরণ, উপজেলা পরিষদ মডেল স্কুলে স্কুল ফিডিং কার্যক্রম, এবং উপজেলা পরিষদ মিলনায়তনে সেবা সপ্তাহের সমাপনী অনুষ্ঠান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com