1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
গাঁজা পাচারের চেষ্টাকারীর ফাঁসি কার্যকর - দৈনিক কুমিল্লার ডাক
রবিবার, ০৫ মে ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
Title :
মুরাদনগরে অন্তঃসত্বা গৃহবধূকে জবাই করা পাষন্ড স্বামী আটক ডাকাতির প্রস্তুতি কালে অস্ত্রসহ পাঁচজন গ্রেপ্তার কুমিল্লায় প্রেমের ফাঁদে ফেলে প্রতারণা : সাতজন গ্রেপ্তার দেবিদ্বারে ১৬ কেজি গাঁজাসহ কারবারী গ্রেফতার চৌদ্দগ্রামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মিজান আটক চৌদ্দগ্রামে জোরপূর্বক মাটি ভরাট করে জোরপূর্বক জায়গা দখল চেষ্টার অভিযোগ কুমিল্লায় এক জাহাঙ্গীরে সর্বশান্ত বহু পরিবার কুমিল্লায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন চৌদ্দগ্রামে মধ্যম চাঁন্দিশকরা দো-তলা মসজিদের মুয়াজ্জিনকে বিদায়ী সংবর্ধনা চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ

গাঁজা পাচারের চেষ্টাকারীর ফাঁসি কার্যকর

অনলাইন ডেস্ক :
  • Update Time : বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩
  • ৩২৪৩ Time View

 

১ কেজি গাঁজা পাচারের চেষ্টাকারীর ফাঁসি কার্যকর করলো সিঙ্গাপুরপ্রায় ১ কেজি গাঁজা পাচারের ষড়যন্ত্রের অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় তাঙ্গারাজু সুপিয়া নামক এক ব্যক্তির ফাঁসি কার্যকর করলো সিঙ্গাপুর। বুধবার (২৬ এপ্রিল) ভোরে এই মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। ফরাসি বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে।

২০১৩ সালে প্রায় এক কেজি গাঁজা পাচারের চেষ্টা করেছিলেন ৪৬ বছরের তাঙ্গারাজু সুপিয়া। আধা কেজি পরিমাণ মাদকদ্রব্য রাখলেই মৃত্যুদণ্ড দিয়ে থাকে মাদকের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগকারী দেশ সিঙ্গাপুর।

এ ঘটনায় অ্যাক্টিভিস্টরা বলছেন, দুর্বল প্রমাণের ভিত্তিতে তাঙ্গারাজুকে দোষী সাব্যস্ত করা হয়েছে। তবে সরকারের দাবি, সুর্নিদিষ্ট প্রমাণের ভিত্তিতে যথাযথ প্রক্রিয়া মেনেই তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।

সুপিয়ার প্রাণ ভিক্ষা চেয়ে কয়েক দিন আগে সিঙ্গাপুরের প্রেসিডেন্ট হালিমা ইয়াকবকে শেষ মুহূর্তে একটি চিঠিতে আবেদন জানিয়েছিলেন পরিবার ও অ্যাক্টিভিস্টরা। ক্ষমা প্রার্থনা নাকচ করে আদালতের রায় বহাল রাখেন প্রেসিডেন্ট।

সুপিয়ার মৃত্যুদণ্ড কার্যকরের বিষয়টি নিশ্চিত করেছেন দেশটির অ্যাক্টিভিস্ট কোকিলা আনামালাই। বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করেনি দেশটির সরকার।

মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল তাঙ্গারাজু সুপিয়ার ফাঁসির সিদ্ধান্তের নিন্দা জানিয়ে এই সাজাকে ‘অত্যন্ত নিষ্ঠুর’ অ্যাখ্যা দিয়েছে। ব্রিটিশ ধনকুবের স্যার রিচার্ড ব্র্যানসন এই মৃত্যুদণ্ড কার্যকরের নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, তাকে আটক করার সময় তার কাছে কোনও মাদক ছিল না। তাই সুপিয়ার বিরুদ্ধে এই রায় ফৌজফদারি আদালতে দোষী সাব্যস্ত করার যথাযথ মানদণ্ড পূরণ করেনি।

গতবছর মাদক চোরাচালানের অপরাধে ১১ জনের ফাঁসি কার্যকর করে সিঙ্গাপুর। দেশটির সরকারের মতে, মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিশ্চিত করতে মৃত্যুদণ্ডের সাজা দেয় সিঙ্গাপুর। সরকারের এমন নীতির সমর্থন করে দেশটির বেশিরভাগ মানুষ। সূত্র: এএফপি

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com