1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
প্রিয় মা - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৩২ অপরাহ্ন
Title :
গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চৌদ্দগ্রামে মর্মান্তিক বাস দুর্ঘটনা : নিহত ৫, আহত ১৫ আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ দিন-ইঞ্জি: রিপন কুমিল্লায় নির্বাচনী উত্তাপ : সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় চ্যালেঞ্জের মুখে বর্তমান চেয়ারম্যানরা চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ ট্রেন দূর্ঘটনা : স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু, রেললাইন অবরোধ দেবীদ্বারে ভিসার আকামা নিয়ে বিরোধের জের; আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড দেবীদ্বার পৌরসভার মূল সড়কগুলো বন্ধ রেখে চলছে সড়ক উন্নয়ন কাজ; তীব্র তাপদাহে চলাচলে জনভোগান্তি চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা

প্রিয় মা

গোলাপ মাহমুদ সৌরভ :
  • Update Time : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ৩১৯৫ Time View

প্রিয় মা….
শুরুতেই তোমার প্রতি আমার অসীম শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করছি। মহান আল্লাহর কাছে তোমার সুস্থতা ও মঙ্গল কামনা করি। জানো মা, শত ব্যস্ততার মাঝেও তোমার প্রিয় মুখখানি ভেসে ওঠে, আর মনে পড়ে তোমার আদর মাখা শৈশবের স্মৃতি গুলো। আজও মা তোমার আদর স্নেহ ভালোবাসা এবং একজন ভালো মানুষ গড়ে ওঠার জন্য যে শাসন করতে তা আজ আমায় অনুপ্রেরণা যোগায়, প্রতিটা মুহূর্তেই তোমার আদেশ নিষেধ গুলো মেনে চলাফেরা করি। জানো মা আবার ইচ্ছে করে যদি সেই শিশুকাল ফিরে পেতাম, তাহলে তোমার আঁচল ধরে তুমি যেথায় যেতে আমি সেথায় যেতাম, হাজারো বায়না ধরতাম। কখনো দু’টাকার জন্য তোমার আঁচল ধরে কান্না করতাম, কখনো হাঁটতে পারিনা বলে তোমার কোলে উঠার বান করতাম। তোমার একটু চোখের আড়াল হলেই তুমি খোকা বলে পাগলের মতো পুরো গ্রামে খুঁজাখুঁজি করতে আর যাকে তাঁকে আমার খোকা কে দেখেছো বলে জিজ্ঞেস করতে। কখনো পুকুরে গোসল করতে গেলে অধিক ডুব দেওয়ার কারণে লাঠি নিয়ে তেড়ে আসতে শাসন করার জন্য আমি অন্য ঘাট দিয়ে দৌড়ে পালিয়ে যেতাম। কখনো প্রচন্ড রোদে সবুজের মাঠে। আজ মা তোমার আদর স্নেহ ভালোবাসা এবং শাসন কোনোটাই পাইনা। আজ বিশ্ব মা দিবস সত্যিই মা তোমার তুলনায় তুমি অতুলনীয়। জানো মা, কোন কিছুর সাথে তোমাকে সংজ্ঞায়িত করতে পারিনা তুমি একজন সন্তানের কাছে আদর্শবানময়সী নারী ও সর্বোচ্চ সম্মানের অধিকারিনী এবং শ্রেষ্ঠ উপমা।জানো মা এই প্রবাসে টাকা পয়সা সবই পাই শুধু তোমার আদর স্নেহ ভালোবাসা এবং তোমার শাসন টুকু নাই তাই সুখ শান্তি কারে বলে বুঝতে পারিনা, শুধু অপেক্ষার প্রহর গুণী কখন ফিরে যাবো তোমার কোলে নয়ন ভরে দেখবো তোমার মায়া মমতা জড়ানো হাসি মাখা মুখখানি। জানো মা, কোন সন্তানের কাছে মাকে স্মরণ করার জন্য কোন মা দিবসের প্রয়োজন হয় না কারণ প্রতিটা দিনই মায়ের অনুপ্রেরণা নিয়ে দিন শুরু হয়। মায়ের ভালোবাসা হলো নির্ভেজাল।

পরিশেষে আর কি বলবো মা? সারারাত জেগে থেকেও তোমার কাছে লিখলে লেখা শেষ হবে না। দোয়া কর মা দূর প্রবাসে যেন তোমার খোকা ভালো থাকে। ভালো থেকো মা সুস্থ থেকো তোমার প্রতি আমার সশস্ত্র সালাম। তোমার দীর্ঘায়ু কামনা করি মা।

ইতি
তোমার আদরের খোকা

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com