1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
ইউএনও নেই এক মাস, ভোগান্তিতে মুরাদনগরের সাধারণ মানুষ - দৈনিক কুমিল্লার ডাক
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:২৭ অপরাহ্ন
Title :
শাহপুর দরবার শরীফের ইমাম নিয়োগ বিতর্কে সাংবাদিক সম্মেলন চৌদ্দগ্রামে নিজঘরে বিদ্যুৎ স্পৃষ্টে যুবক নিহত মনোহরগঞ্জে কিস্তি দেয়ার নামে কোটি টাকা নিয়ে লাপাত্তা চৌদ্দগ্রামে প্রসাধনী ব্র্যান্ড হারল্যান স্টোর এর উদ্বোধন করলেন অলরাউন্ডার সাকিব আল হাসান এমপি দেবীদ্বার উপজেলা মডেল ফারিয়ার ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন দেবীদ্বারে “সর্বজনীন পেনশন স্কিম” বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা অনুষ্ঠিত কুমিল্লায় মাদক পাচার রোধে ডিএনসিট সেমিনার অনুষ্ঠিত পাসপোর্ট অফিসের তথ্য ফাঁস : প্রতারণা চক্রের ৯ সদস্য গ্রেফতার নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন হঠাৎ স্থগিত জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাস্ট্রীয় স্বীকৃতির দাবীতে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ

ইউএনও নেই এক মাস, ভোগান্তিতে মুরাদনগরের সাধারণ মানুষ

রায়হান চৌধুরী :
  • Update Time : শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪
  • ৩০২১ Time View

কুমিল্লার মুরাদনগরে গত প্রায় এক মাস ধরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদটি শূন্য থাকায় ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। এ অবস্থায় ব্যাহত হচ্ছে দাপ্তরিক কাজকর্ম। গুরুত্বপূর্ণ প্রশাসনিক কর্মকাণ্ডে দেখা দিয়েছে স্থবিরতা। সঠিকভাবে তদারকি হচ্ছে না বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড। এতে বিপাকে পড়েছে সেবা নিতে আসা সাধারণ মানুষ। এ অবস্থায় উপজেলা পরিষদের দাপ্তরিক কাজসহ নানা প্রয়োজনে আসা মানুষ মারাত্বক ভাবে দুর্ভোগ পোঁহাচ্ছেন  প্রতিনিয়ত। ২২ ইউনিয়নের দুই থানা এলাকার গুরত্বপূর্ণ প্রশাসনিক কর্মকান্ডে দেখা দিয়েছে জটিলতা।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, চলতি বছরের (১১ ফেব্রুয়ারি) ইউএনও আবদুস সামাদ শিকদার বদলি হয়ে অন্যত্র চলে যান। এরপর থেকে সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপা অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। তখন মুরাদনগরে পদায়ন হবার কথা ছিল খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভীন খানম। ওইখানে সহকারী কমিশনারের (ভূমি) পদটি শূন্য থাকায় তিনি মুরাদনগরে যোগদান করতে পারেননি। ফলে এ রিপোর্ট লেখা পর্যন্ত জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে মুরাদনগরে ইউএনও হিসেবে কাউকে পদায়ন করা হয়নি। পদায়ন না করায় একাধারে গুরত্বপূর্ণ পদটি শূন্য থাকায় সেবা নিতে এসে প্রতিনিয়ত ফেরত যেতে হচ্ছে সাধারণ মানুষকে। জরুরি কাজে এসে ইউএনও না পেয়ে অনেক দূূর থেকে এসে প্রচুর খরচ ও সময় ব্যয় করেও কোনো কাজ হচ্ছে না।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বলেন, ইউএনওর পদটি অত্যন্ত গুরত্বপূর্ণ। তিনি না থাকায় উপজেলা মাসিক সমন্বয় সভা, খাদ্যবান্ধব কর্মসূচির সুবিধাভোগী ব্যক্তিদের সংশোধিত তালিকা যাচাই-বাছাই ও অনুমোদন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, জন্মনিবন্ধন সংশোধন, বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিবি) বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন জলমহাল-সংক্রান্ত সভা ও অতিদরিদ্রদের জন্য কর্মসূচির প্রকল্প কাজের নজরদারিসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম বিঘ্নিত হচ্ছে।

জনসাধারণের ভোগান্তির কথা স্বীকার করে মুরাদনগর উপজেলায় অতিরিক্ত দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপা বলেন, দীর্ঘ একমাস ধরে মুরাদনগরে ইউএনও পদায়ন নেই। আমার পক্ষে অতিরিক্ত দায়িত্ব পালন করা সত্যি কষ্টসাধ্য। সেবা নিতে এসে মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই এখানে অতি দ্রুত ইউএনও পদায়ন করা জরুরি। একই সঙ্গে দুটি পদের দায়িত্ব পালন করতে কিছুটা সমস্যা হচ্ছে। তবে আমি সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি জানে।

এ বিষয়ে কুমিল্লার জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান জানান, ইউএনও’র অনুপস্থিতিতে জনসেবা ব্যাহত হচ্ছে সত্য। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি লিখিতভাবে জানানো হয়েছে। তবে চেষ্টা-তদবির চলমান রয়েছে। আশা করি শীগ্রই মুরাদনগরে নতুন ইউএনও যোগদান করবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com