1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কুবিতে চাকরি পাচ্ছেন খালেদ সাইফুল্লাহ হত্যার আসামি - দৈনিক কুমিল্লার ডাক
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন
Title :
আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ দিন-ইঞ্জি: রিপন কুমিল্লায় নির্বাচনী উত্তাপ : সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় চ্যালেঞ্জের মুখে বর্তমান চেয়ারম্যানরা চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ ট্রেন দূর্ঘটনা : স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু, রেললাইন অবরোধ দেবীদ্বারে ভিসার আকামা নিয়ে বিরোধের জের; আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড দেবীদ্বার পৌরসভার মূল সড়কগুলো বন্ধ রেখে চলছে সড়ক উন্নয়ন কাজ; তীব্র তাপদাহে চলাচলে জনভোগান্তি চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা “সাংবাদিকতার মুখোশে অপকর্ম : সত্যের সন্ধানে অবিচল” কুমিল্লা গোমতী নদীর পাড়ে বেপরোয়া গতির মোটরসাইকেল : জনজীবনে আতংক জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন নির্বাচনে দোহা-আতিক-শাহীন পরিষদ নির্বাচিত

কুবিতে চাকরি পাচ্ছেন খালেদ সাইফুল্লাহ হত্যার আসামি

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩
  • ৩১৫৩ Time View

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সেকশন অফিসার হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন কুবি ছাত্রলীগ নেতা খালেদ সাইফুল্লাহ হত্যা মামলার অন্যতম আসামি রেজাউল ইসলাম মাজেদ। তিনি কুবি শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং কুবির ২০১১-১২ শিক্ষাবর্ষের গণিত বিভাগের শিক্ষার্থী ছিলেন।

 

সোমবার (৯ অক্টোবর) কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় হত্যা মামলার আসামি মাজেদকে নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত দেওয়া হয়েছে। সিন্ডিকেটের বেশ কয়েকজন সদস্য গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে সিন্ডিকেট সভায় মাজেদের নিয়োগের বিষয়ে আপত্তি জানিয়েছেন সভার সদস্য বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির।

 

সিন্ডিকেট সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার পদের জন্য চলতি বছরের ১৫ মে বেশ কয়েকজনের মৌখিক পরীক্ষা নেওয়া হয়। তাদের মধ্যে কুবি নজরুল ইসলাম হলের ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খালেদ সাইফুল্লাহ হত্যা মামলার এজাহারভুক্ত আসামি রেজাউল ইসলাম মাজেদেরও পরীক্ষা নেওয়া হয়। পরীক্ষার নেওয়ার পর প্রার্থী বাছাইয়ে সিদ্ধান্তে আসতে না পারায় ৩ প্রার্থীকে নিয়ে প্যানেল তৈরি করে একটি সিন্ডিকেটে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তীতে চলতি অক্টোবরের ৪ তারিখ নিয়োগ বোর্ডের সভা বিবরণীতে স্বাক্ষরের জন্য বোর্ড সদস্য উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবিরকে পাঠালে তিনি শুধু একজনের সুপারিশ দেখতে পেয়ে সভা বিবরণীতে স্বাক্ষর না করার সিদ্ধান্ত নেন। সোমবার বিষয়টি সিন্ডিকেটে নেওয়া হলে হত্যা মামলার আসামি, সাবেক ছাত্রলীগ নেতা মাজেদকে নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। তবে সিন্ডিকেটের সদস্য অধ্যাপক ড. হুমায়ুন কবির নোট অব ডিসেন্ট (আপত্তি) জানান।

এ বিষয়ে জানতে ড. হুমায়ুন কবিরের সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি গণমাধ্যমে কথা বলতে রাজি হননি।

 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈনের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া যায়নি। পরে খুদে বার্তা পাঠিয়েও কোনো সাড়া পাওয়া যায়নি।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১ আগস্ট শোকাবহ আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির পিতার প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বলনের পর আধিপত্য বিস্তার ও হল দখলকে কেন্দ্র করে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান খালিদ সাইফুল্লাহ। ঘটনার দিনই ১০০ জনকে আসামি করে কুমিল্লার সদর দক্ষিণ মডেল থানায় হত্যা মামলা দায়ের করে কুবি কর্তৃপক্ষ। ওই মামলার এজাহারভুক্ত আসামি রেজাউল ইসলাম মাজেদ। আগেও ছাত্রলীগ নেতা খালেদ সাইফুল্লাহ হত্যা মামলার একাধিক আসামিকে কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়েছিল কুবি প্রশাসন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com