1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
হরতালে সংঘর্ষ : কুমিল্লার সেই ব্রিটিশ নাগরিকের জামিন - দৈনিক কুমিল্লার ডাক
রবিবার, ১৯ মে ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন
Title :
“আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চৌদ্দগ্রামে মর্মান্তিক বাস দুর্ঘটনা : নিহত ৫, আহত ১৫ আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ দিন-ইঞ্জি: রিপন কুমিল্লায় নির্বাচনী উত্তাপ : সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় চ্যালেঞ্জের মুখে বর্তমান চেয়ারম্যানরা চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ ট্রেন দূর্ঘটনা : স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু, রেললাইন অবরোধ

হরতালে সংঘর্ষ : কুমিল্লার সেই ব্রিটিশ নাগরিকের জামিন

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩
  • ৩১৭৮ Time View

আইনজীবী বলেন, তৃতীয় আবেদনে সোমবার স্থায়ীভাবে তাকে জামিন দেওয়া হয়েছে।

কুমিল্লা নগরীতে বিএনপির হরতালের সময় নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলায় গ্রেপ্তার ব্রিটিশ নাগরিক মোহাম্মদ ইলিয়াস মুকিতকে জামিন দিয়েছে আদালত।

সোমবার দুপুরে কুমিল্লার সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন তার জামিন আবেদন মঞ্জুর করেন বলে আসামি পক্ষের আইনজীবী মোহাম্মদ আনোয়ার হোসেন জানান।

ইলিয়াস মুকিত (৪২) লন্ডনের ম্যানচেস্টার শহরের বাসিন্দা। তিনি জন্মসূত্রে ব্রিটিশ নাগরিক। তার বাবা কুমিল্লা আদর্শ সদর উপজেলার মনোহরপুর এলাকার মো. আব্দুল মুকিত ১৯৬৫ সালে লন্ডনে চলে যান। পরে স্ত্রীকেও নিয়ে যান তিনি। সেখানেই ইলিয়াসসহ তাদের তিন ছেলের জন্ম হয়।

মুকিতের পরিবারের ভাষ্য, তিনি বাংলাদেশের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নন। জমিজমা নিয়ে বিরোধে তাকে ফাঁসানো হয়েছে।

আইনজীবী মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, “আমরা বিচারকের কাছে এর আগেও দুইবার অন্তর্বর্তীকালীন জামিন আবেদন করেছি এবং সব কাগজপত্র জমা দিয়েছি। তৃতীয় আবেদনে আজ স্থায়ীভাবে তাকে জামিন দেওয়া হয়েছে।

“তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানোর পর ব্রিটিশ হাইকমিশন থেকে আমার সঙ্গে একাধিকবার যোগাযোগ করেছে। এ বিষয়টি তাদের পর্যেবক্ষণে রয়েছে। তাদের নাগরিকের যত সহযোগিতা দরকার, তারা করতে প্রস্তুত আছে বলে জানিয়েছে”, যোগ করেন আইনজীবী।

২৯ অক্টোবর বিএনপি-জামায়াতসহ সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা হরতালের দিন কুমিল্লা নগরীর চকবাজারে বিএনপি নেতাদের মিছিলে ধাওয়া দেয় পুলিশ। এতে সংঘর্ষ শুরু হয়।

এ ঘটনায় পুলিশের ওপর হামলার অভিযোগে ৩০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৩০০ জনকে আসামি করে মামলা করে পুলিশ।

২৯ অক্টোবর রাতেই কুমিল্লা কোতোয়ালি মডেল থানার এসআই জীবন কৃষ্ণ মজুমদার বাদী হয়ে মামলাটি করেন।

ওই মামলায় বিএনপি নেতাদের নামের সঙ্গে ৩০ নম্বর আসামি হিসেবে জন্মসূত্রে ব্রিটিশ নাগরিক মোহাম্মদ ইলিয়াস মুকিতের (৪২) নামও যুক্ত হয়। গ্রেপ্তারের পর তাকে ৩১ অক্টোবর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

ইলিয়াসকে আসামি করা নিয়ে গত কয়েকদিন ধরে এলাকায় বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com