1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কুমিল্লায় ইউপি চেয়ারম্যানের অনিয়মের সংবাদ করে কারাগারে সাংবাদিক হাসান আবুল - দৈনিক কুমিল্লার ডাক
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন
Title :
“কুমিল্লার হোমনায় ব্যবসায়ী হত্যা : আদালতের ঐতিহাসিক রায়ে ৭ জনের মৃত্যুদ- ও ৭ জনের যাবজ্জীবন” চৌদ্দগ্রামে বিদেশ প্রত্যাগত অভিবাসীদের পুনঃএকত্রীকরণে সেমিনার চৌদ্দগ্রামে দুর্নীতি বিরোধী বিতর্ক ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা”

কুমিল্লায় ইউপি চেয়ারম্যানের অনিয়মের সংবাদ করে কারাগারে সাংবাদিক হাসান আবুল

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
  • ৩২২৬ Time View

কুমিল্লা আদর্শ সদর ৫নং পাঁচথুবি ইউনিয়ন চেয়ারম্যান হাসান রাফি রাজুর প্রতিহিংসার শিকার হয়ে মিথ্যা মামলায় কারাকারে সাংবাদিক মোঃ হাসান আবুল।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, ৫ নং পাঁচথুবি ইউনিয়ন নির্বাচনে আ’লীগের দলীয় প্রভাব খাঁটিয়ে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর ইউনিয়ন জুড়ে ব্যাপক অন্যায় অত্যাচার দূর্নীতির রামরাজত্ব কায়েম করে আসছেন চেয়ারম্যান।

সূত্রমতে, গোমতী নদী থেকে চেয়ারম্যান ও তার দলীয় লোকজন রাতদিন অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু ও মাটি তুলে চেয়ারম্যানের নিজস্ব ব্রিকফিল্ডসহ বিভিন্ন জায়গায় বিক্রি করে হুমকির মুখে ফেলছেন গোমতীর প্রতিরক্ষা বাঁধ। পরিবেশের তোয়াক্কা না করে এই চেয়ারম্যান বাহিনী দলীয় প্রভাব বিস্তার করে যাচ্ছেন প্রতিনিয়ত।

অভিযোগ রয়েছে কুমিল্লা থেকে মাদকের যে চালান ঢাকাসহ সারাদেশে যাচ্ছে তার সিংহভাগই এই চেয়রাম্যানকে ম্যানেজ করে করতে হচ্ছে।

সম্প্রতি সময়ে মীরপুর এলাকায় লুৎফর রহমানের গরু চুরি, গরিবের দশ টাকা কেজি চাল দোকানে বিক্রি, গোমতির বাঁধ থেকে গাছ বিক্রিসহ বিভিন্ন অনিয়মের সংবাদ ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক আলোকিত প্রতিদিন ও কুমিল্লার কলমে প্রকাশের জেরে সাংবাদিক মোঃ হাসান আবুল কে দেখে নেয়ার হুমকি দেন চেয়ারম্যান।

এরপর থেকে এই সাংবাদিককে সংবাদ প্রকাশ থেকে বিরত থাকার জন্য বিভিন্নভাবে চাপ দিতে থাকেন। সাংবাদিক দূর্নীতিবাজ চেয়ারম্যানের হুমকিধামকির তোয়াক্কা না করে ধারাবাহিকভাবে সংবাদ প্রকাশ করে যাচ্ছিলো।

কোনো ভাবেই সাংবাদিকের কলম বন্ধ করতে না পেরে চেয়ারম্যান হাসান রাফি রাজুর অবৈধভাবে উত্তোলনকৃত বালি চুরির মিথ্যা অভিযোগ এনে সাংবাদিক মোঃ হাসান আবুলের বিরুদ্ধে কুমিল্লা কোতয়ালি মডেল থানায় একটি মিথ্যা মামলা দায়ের করেন।

চেয়ারম্যান এতোটাই প্রভাবশালী যে অভিযোগের কোনো প্রকার তদন্ত ছাড়াই মামলা এফআইআর করতে বাধ্য করেন থানা পুলিশকে।

উক্ত মিথ্যা মামলায় পুলিশ বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় শাহপুর মাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করেন।

সাংবাদিক হাসান আবুলকে গ্রেফতারের খবরে সকাল থেকে রাত পর্যন্ত কুমিল্লায় কর্মরত সাংবাদিকরা থানা ও আদালতে ভীড় জমায়। এবং এই মিথ্যা মামলার ঘটনায় সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ তিব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

এই বিষয়ে মানবাধিকার সাংবাদিক সংস্থা (মাসাস) চেয়ারম্যান ও কুমিল্লা প্রেসক্লাবের সাবেক আহ্বায়ক প্রবীণ সাংবাদিক মীর্জা ফসিহউদ্দীন আহমেদ বলেন, সারা দেশে বিভিন্নভাবে সাংবাদিকরা নির্যাতনের শিকার হচ্ছেন। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে গৃহকর্মী নির্যাতনের ফুটেজ নিতে গিয়ে যমুনা টেলিভিশনের কুমিল্লা ব্যুরো চিপ রফিকুল ইসলাম চৌধুরী খোকনকে লাঞ্ছিত করেন ডাক্তার। আজ দুর্নীতির সংবাদ প্রকাশ করায় দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার কুমিল্লা প্রতিনিধি মোঃ হাসান আবুলের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠায়। দ্রুত এই মামলা প্রত্যাহারসহ দূর্নীতিবাজ চেয়ারম্যানের শাস্তি দাবি করছি।

এছাড়াও বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ মোঃ হাসান আবুলের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারে দাবি জানিয়ে বিবৃতি দেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com