1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
প্রকাশিত হলো বাংলা বিভাগের জার্নাল - দৈনিক কুমিল্লার ডাক
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন
Title :
“সাংবাদিকতার মুখোশে অপকর্ম : সত্যের সন্ধানে অবিচল” কুমিল্লা গোমতী নদীর পাড়ে বেপরোয়া গতির মোটরসাইকেল : জনজীবনে আতংক জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন নির্বাচনে দোহা-আতিক-শাহীন পরিষদ নির্বাচিত সাক্ষীর জেরে নির্দোষী কারাগারে : জনমনে ক্ষোভ কুমিল্লায় অপরাধ দমনে অভিনব সাফল্য : কোতয়ালী মডেল থানার ওসি সহ চার কর্মকর্তা পুরস্কৃত যারা গত ১৫ বছরে এক কিলোমিটার রাস্তা বানাতে পারেনি, তারা কিভাবে ভোট চাইতে আসে – ইন্জিঃ রিপন কুমিল্লা জেলার ট্রাফিক পুলিশ টি এস আই আশীষ কুমারের অসামান্য সেবার জন্য পুরষ্কার প্রাপ্তি দেবীদ্বারে ভয়াবহ অগ্নিকান্ড: রান্নাঘরের আগুনে বাড়ীসহ বাজারের দোকান পুড়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি আরিফুর রহমান দোলন – সাংবাদিকতা ও রাজনীতির মিশ্রণে এক অনন্য পথিক ইয়াবাসহ যুবলীগ নেতা ও তার স্ত্রী গ্রেফতার

প্রকাশিত হলো বাংলা বিভাগের জার্নাল

কুবি প্রতিনিধি :
  • Update Time : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ৩৩১৯ Time View

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের এককভাবে প্রকাশিত জার্নাল বাংলা ভাষা সাহিত্য পত্রিকার ২য় সংখ্যা প্রকাশিত হয়েছে। বাংলাদেশের আটটি এবং ভারতের দুটি বিশ্ববিদ্যালয়ের মোট ১৬ জন শিক্ষকের প্রবন্ধ রয়েছে এই গবেষণাপত্রে।

বিভাগীয় সূত্রে জানা যায়, জার্নালটির সম্পাদনা পরিষদের দুই স্তরের মূল্যায়ন শেষে প্রকাশিত হয়েছে।
সম্পাদনা পরিষদের সদস্যরা হলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. জি.এম.মনিরুজ্জামান, অধ্যাপক ড. মোহাম্মদ গোলাম মওলা, সহযোগী অধ্যাপক শামসুজ্জামান মিলকী, সহযোগী অধ্যাপক ড. তাসলিমা খাতুন।
বিশেষজ্ঞ সদস্যরা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. রফিকউল্লাহ খান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মোঃ রেজাউল ইসলাম।

জার্নালের সম্পাদক কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ শামসুজ্জামান মিলকি বলেন, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের অনুমোদন সাপেক্ষে বাংলা বিভাগ থেকে ভাষা সাহিত্য পত্রিকা প্রকাশ করা হয়। যা একটি বিভাগের শিক্ষা-গবেষণা কাজেরই অংশ বলে মনে করি। বাংলাদেশের পাশাপাশি ভারতের প্রথিতযশা সাহিত্যতাত্ত্বিক, গবেষকদের প্রবন্ধ প্রকাশিত হওয়ায় এর পরিসর বিস্তৃত হয়েছে। জার্নাল প্রকাশের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com