1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
বাগড়া স্টান্ডে বেপরোয়া চাঁদাবাজী! - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন
Title :
দেবীদ্বারে পৃথক ৩টি ঘটনায় ৩ শিশুর মরদেহ পুকুরে ভাসমান অবস্থায় উদ্ধার; এলাকায় চলছে শোকের মাতম নগরীতে অবৈধ জিপি তোলার ঘটনায় অটোরিকশা চালককে ছুরিকাঘাত বুড়িচংয়ে পানিতে ডুবে মাদ্রাসার ছাত্রের মৃত্যু! বুড়িচংয়ে গোবিন্দপুরে বিল্লাল হোসেন ঠিকাদার ডাবল হোন্ডা কাপ’র ফাইনাল ম্যাচে চ্যাম্পিয়ন যদুপুর কুমিল্লায় মোটরসাইকেল চোর চক্রের আরও দুই সদস্য গ্রেফতার ব্রাহ্মণপাড়া থানা পুলিশের অভিযানে শিউলি আক্তার হত্যা মামলার রহস্য উন্মোচন বুশরা আফরিন : ঢাকা উত্তরের সবুজ প্রহরী কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত মনোহরগঞ্জে বিশেষ অভিযানে গাঁজা গাছ উদ্ধার মামলা রুজু কুবিতে ভিসি দপ্তরসহ তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

বাগড়া স্টান্ডে বেপরোয়া চাঁদাবাজী!

জুয়েল খন্দকার :
  • Update Time : সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩১৭৫ Time View

দাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে এমপি নির্বাচিত হয়ে কুমিল্লার খেটে খাওয়া মানুষের কথা চিন্তা করে নতুন এমপিরা কুমিল্লায় কয়েকটি উপজেলায় সিএনজি ষ্ট্যান্ডে চাঁদাবাজী বন্ধ করেছেন। কুমিল্লার দেবিদ্বার উপজেলার সব জায়গাতে ষ্ট্যান্ডে চাঁদাবাজী বন্ধের ঘোষণা দিয়েছেন নবাগত এমপি আবুল কালাম আজাদ।

 

বুড়িচং-ব্রাহ্মণপাড়া ৫ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব আবু জাহের জিবি নামক চাঁদাবাজি বন্ধের ঘোষণা দেওয়ার পর কিছু সংখ্যক স্থানে চাঁদাবাজি বন্ধ হলেও বেপরোয়া বাগড়া সিএনজি ষ্ট্যান্ডের চাঁদাবাজী।

 

সরেজমিন অনুসন্ধানে দেখা যায়, উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক অনুমোদিত (ভুয়া) টোকেন দেখিয়ে প্রতিদিন সিএনজি প্রতি ৫০ টাকা করে তিনবারে ১৫০ টাকা আদায় করা হচ্ছে। নিষিদ্ধ থ্রী-হুইলার অটোরিকসা, ইজিবাইক থেকে ২০ টাকা, পিক-আপ ভ্যান থেকে ৫০ টাকা, ট্রাক থেকে ৮০/১০০ টাকা বৈধ নিলাম পক্রিয়ার দোহাই দিয়ে জোরপূর্বক আদায় করছেন জিনি নামক চাঁদা।

 

সিএনজি চালক আবুল কালাম, দুলাল, বিল্লাল, সিরাজ ও ইজিবাইক  চালক কাশেম, মাহাবুল, আক্কাস বলেন যে, ভাজান এই জিবি’র টাকা গুলি না থাকলে কতোইনা ভালো হতো কোন কোন সময় ২/৩ বার করেও জিবি’র টাকা দিতে হয় আমাগো।

 

এমপির ঘোষণা মোতাবেক যদি এই জিবিটা উঠিয়ে দিতো তাইলে আমরা অনেক ছাড় পাইতাম, আমাগোর লাইগা খুব ভালা হইতো আপনারা কিছু করেন ভাজান এইসব চান্দাবাজদের জন্যে। আমাগো এমপির লাইগা অনেক দোয়া করতাম। এবিষয় ইজারাদার নামক চাঁদাবাজ সিন্ডিকেটের একাধিক সদস্য এই প্রতিবেদককে বলেন, এমপি সাহেব যখন নিষিদ্ধ করেছেন সে আমাদের টাকা গুলো দিয়ে দিক তাহলে আমরা ষ্ট্যান্ড এর জিবি বন্ধ করে দিব।

 

উল্লেখ যে জিবি’র নামে চাঁদাবাজী যদি বৈধ হয় তাহলে দেবিদ্বার উপজেলার এমপি কি সরকার বিরোধী কাজ করেছেন? সারা দেশের পুলিশ, র‍্যাবসহ প্রশাসনের লোকেরা চাঁদাবাজদের ধরে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করছেন এটা কি তাহলে বেআইনী? ইউএনওর রসিদের ডাক থাকলে ইউএনও কেন মাঝে মাঝে অভিযান পরিচালনা করে জেল জরিমানা করেন? ইউএনও ডাক থাকলে কেন উপজেলা পরিষদের নামে রসিদ বানিয়ে এইসব চাদাবাজী করা হয়? কেন উপজেলা নির্বাহী অফিসারের ডাক উল্লেখ করা হয় না? রাজনৈতিক প্রভাব খাটিয়ে এইসব চাঁদাবাজী করা হয় ষ্ট্যান্ডে ষ্ট্যান্ডে সচেতন রাজনীতিবিদেরা এইসব বন্ধের বিষয়ে আরও জোরালো ভূমিকা রাখবেন এটাই সাধারণ মানুষের দাবি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com