1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
উন্নয়ন টেকসই করার জন্য নির্বাচনের বিকল্প নাই : কুবি উপাচার্য - দৈনিক কুমিল্লার ডাক
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন
Title :
চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চৌদ্দগ্রামে মর্মান্তিক বাস দুর্ঘটনা : নিহত ৫, আহত ১৫ আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ দিন-ইঞ্জি: রিপন কুমিল্লায় নির্বাচনী উত্তাপ : সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় চ্যালেঞ্জের মুখে বর্তমান চেয়ারম্যানরা চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ ট্রেন দূর্ঘটনা : স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু, রেললাইন অবরোধ দেবীদ্বারে ভিসার আকামা নিয়ে বিরোধের জের; আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড দেবীদ্বার পৌরসভার মূল সড়কগুলো বন্ধ রেখে চলছে সড়ক উন্নয়ন কাজ; তীব্র তাপদাহে চলাচলে জনভোগান্তি চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা “সাংবাদিকতার মুখোশে অপকর্ম : সত্যের সন্ধানে অবিচল”

উন্নয়ন টেকসই করার জন্য নির্বাচনের বিকল্প নাই : কুবি উপাচার্য

কুবি প্রতিনিধি :
  • Update Time : শুক্রবার, ১ ডিসেম্বর, ২০২৩
  • ৩১১৪ Time View

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেছেন, গণতন্ত্র, উন্নয়ন ও নির্বাচন সহজাতভাবে সংযুক্ত এবং তা যে কোন জাতির অগ্রগতির তিনটি বিল্ডিং ব্লক। বাংলাদেশে গত পনের বছরে গৃহীত বা বাস্তবায়িত অর্থনৈতিক, সামাজিক, অবকাঠামোগত ও প্রযুক্তিগত ক্ষেত্রে উন্নয়নমূলক কার্যক্রম হয়েছে যা গণতন্ত্রের অগ্রগতিতে ভূমিকা পালন করেছে।
তিনি আরও বলেন, যদিও গণতান্ত্রিক অনুশীলন ছাড়াই উন্নয়ন হতে পারে এবং এই ধরনের ঘটনার বিশ্বে অনেক উদাহরন রয়েছে। তবে উন্নয়ন টেকসই এবং অন্তর্ভূক্তিমূলক করার জন্য গণতান্ত্রিক প্রক্রিয়া ও নির্বাচনের কোন বিকল্প নাই।
গত বৃহস্পিবার (৩০ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পেইন অ্যাডভোকেসী প্রোগ্রাম আয়োজিত বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দের অংশগ্রহণে ‘গণতন্ত্র, উন্নয়ন ও নির্বাচন: প্রেক্ষিতে বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এসময় অধ্যাপক আবদুল মঈন আগামী নির্বাচনে সকল নাগরিক ও রাজনৈতিক দলের সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে দেশের অব্যাহত অগ্রগতির স্থপতি হিসেবে কাজ করা, বাংলাদেশের অগ্রযাত্রায় সহায়ক ভূমিকা পালন করা ও গণতান্ত্রিক নীতিগুলোকে রক্ষা করার আহ্বান জানান।
ঢাকা বিশ্ববিদ্যালয় নীল দলের আহ্বায়ক অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছারের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এস.এম. মাকসুদ কামাল। আরও উপস্থিত ছিলেন ঢাবি টেলিভিশন ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগের অধ্যাপক ড. এজিএম শফিউল আলম ভূঁইয়া, ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদা, ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া, কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com