1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কুমিল্লার শিক্ষা প্রতিষ্ঠানে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ : এলাকাবাসীর প্রতিবাদ ও তদন্তের দাবি - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
Title :
দেবীদ্বারে পৃথক ৩টি ঘটনায় ৩ শিশুর মরদেহ পুকুরে ভাসমান অবস্থায় উদ্ধার; এলাকায় চলছে শোকের মাতম নগরীতে অবৈধ জিপি তোলার ঘটনায় অটোরিকশা চালককে ছুরিকাঘাত বুড়িচংয়ে পানিতে ডুবে মাদ্রাসার ছাত্রের মৃত্যু! বুড়িচংয়ে গোবিন্দপুরে বিল্লাল হোসেন ঠিকাদার ডাবল হোন্ডা কাপ’র ফাইনাল ম্যাচে চ্যাম্পিয়ন যদুপুর কুমিল্লায় মোটরসাইকেল চোর চক্রের আরও দুই সদস্য গ্রেফতার ব্রাহ্মণপাড়া থানা পুলিশের অভিযানে শিউলি আক্তার হত্যা মামলার রহস্য উন্মোচন বুশরা আফরিন : ঢাকা উত্তরের সবুজ প্রহরী কুমিল্লায় বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত মনোহরগঞ্জে বিশেষ অভিযানে গাঁজা গাছ উদ্ধার মামলা রুজু কুবিতে ভিসি দপ্তরসহ তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

কুমিল্লার শিক্ষা প্রতিষ্ঠানে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ : এলাকাবাসীর প্রতিবাদ ও তদন্তের দাবি

ফয়েজ আহাম্মদ ভূইয়া :
  • Update Time : সোমবার, ২৫ মার্চ, ২০২৪
  • ৩০১৩ Time View

ব্রাহ্মণপাড়ার মালাপাড়ায় অবস্থিত মনোহরপুর অলুয়া চন্ডিপুর রেজাউল হক উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে এলাকাবাসীর অভিযোগ উঠেছে অনিয়ম ও দুর্নীতির। অভিযোগ রয়েছে, শ্রেণিকক্ষে প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষকের বসবাস, অবৈধ নিয়োগে প্রতিষ্ঠাতার স্ত্রী প্রধান শিক্ষক নিয়োগ, সহকারী শিক্ষিকা হিসেবে বোনের নিয়োগ, এবং সভাপতি নিরক্ষর থাকার অভিযোগ। এছাড়াও শিক্ষার্থীদের থেকে অতিরিক্ত অর্থ আদায় এবং আয় ব্যায়ের ও সরকারি বরাদ্দের হিসেবে ব্যপক দুর্নীতির কথা উঠে আসছে।

গত জানুয়ারি ২০২৪ইং মাসে স্কুলের প্রতিষ্ঠাতা হারুনুর রশিদ ভুইয়া স্কুলের নাম পরিবর্তন করে পারিবারিক নামে রুপান্তরিত করার চেষ্টা করেন, যা শিক্ষা মন্ত্রণালয়ের পূর্ণ নামের প্রজ্ঞাপনের পরিপন্থী এবং এলাকাবাসীর ও প্রাক্তন ছাত্র ছাত্রীদের হৃদয়ে আঘাত হানে। এলাকাবাসী এই পরিবর্তনের বিরুদ্ধে মানববন্ধন করেন এবং প্রতিষ্ঠাতা বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করেন।

ইউএনও মহোদয় ব্রাহ্মণপাড়া এলাকাবাসীর অভিযোগ আমলে নিয়ে সরেজমিনে পরিদর্শন করেন এবং তদন্ত কমিটি গঠন করেন। তদন্ত কালে অনেক গুরুত্বপূর্ণ তথ্য প্রমাণ ও সদুত্তর দিতে পারেনি অভিযোগে অভিযুক্তরা। এলাকাবাসী এই তদন্ত কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন এবং ইউএনও মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এই ঘটনা সম্পর্কে আরো তথ্য ও বিস্তারিত জানার জন্য স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুসরণ করা যেতে পারে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com