1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
কেন্দ্রীয় গ্রন্থাগার পরিষদের সভাপতি মালিক খসরু, পিপিএম ও মহাসচিব হাবিবা রহমান খান এম.পি - দৈনিক কুমিল্লার ডাক
বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:০১ পূর্বাহ্ন
Title :
মনোহরগঞ্জে কিস্তি দেয়ার নামে কোটি টাকা নিয়ে লাপাত্তা চৌদ্দগ্রামে প্রসাধনী ব্র্যান্ড হারল্যান স্টোর এর উদ্বোধন করলেন অলরাউন্ডার সাকিব আল হাসান এমপি দেবীদ্বার উপজেলা মডেল ফারিয়ার ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন দেবীদ্বারে “সর্বজনীন পেনশন স্কিম” বাস্তবায়ন সংক্রান্ত বিশেষ সভা অনুষ্ঠিত কুমিল্লায় মাদক পাচার রোধে ডিএনসিট সেমিনার অনুষ্ঠিত পাসপোর্ট অফিসের তথ্য ফাঁস : প্রতারণা চক্রের ৯ সদস্য গ্রেফতার নাঙ্গলকোট উপজেলা পরিষদ নির্বাচন হঠাৎ স্থগিত জাতীয় গণমাধ্যম সপ্তাহের রাস্ট্রীয় স্বীকৃতির দাবীতে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ দাউদকান্দিতে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ পাঁচ ডাকাত গ্রেফতার সিআইডির ক্রাইম ম্যানেজমেন্ট সফটওয়ার আপগ্রেডের লক্ষ্যে মহাসভা

কেন্দ্রীয় গ্রন্থাগার পরিষদের সভাপতি মালিক খসরু, পিপিএম ও মহাসচিব হাবিবা রহমান খান এম.পি

Mazharul islam Noman
  • Update Time : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ৩৩৫৪ Time View

বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ এর জাতীয় নির্বাহী কমিটি: ২০২২-২৪ দ্বিবার্ষিক মেয়াদকালের নির্বাচনে নিরঙ্কুশভাবে সভাপতি হিসেবে বিজয়ী হয়েছেন পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর ট্রাস্টি ও বাংলাদেশ পুলিশের সাবেক এআইজি মালিক খসরু পিপিএম ও মহাসচিব হিসেবে নির্বাচিত হয়েছেন ফজলুর রহমান খান এম পি জনকল্যাণ পাঠাগার নেত্রকোনা এর সভাপতি ও জাতীয় সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী। সোমবার বিকালে সংগঠনটির প্রধান নির্বাচন কমিশনার আমানুল্লাহ আমানের স্বাক্ষরে এই তথ্য প্রকাশ করা হয়।

নির্বাচনে অংশ নেন সাবেক কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও সারাদেশের ৬০টি জেলার বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ এর জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ। সংগঠনটি সমগ্র দেশে বইপড়া আন্দোলন ছড়িয়ে দিতে গত ২০০৮ সাল হতে দেশব্যাপী গ্রাম ভিত্তিক গণপাঠাগারের মাধ্যমে কাজ করে যাচ্ছে। বিশেষ করে ছাত্র ও যুব সমাজকে বিভিন্ন অসামাজিক কার্যকলাপ হতে ফিরিয়ে আনতে/বিরত রাখতে একযোগে কাজ করে চলেছে।
বর্তমানে দেশে ২৫০০টি গণগ্রন্থাগারে প্রায় ২০ লক্ষাধিক পাঠক প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নিয়মিত বইপাঠ সেবা নিচ্ছে এই পাঠাগার গুলোর মাধ্যমে।

সারা দেশে তৃণমূল পর্যায়ে এই গ্রামীণ পাঠাগার গুলো দীর্ঘদিন যাবত পাঠক সেবা পরিচালনায় বিভিন্ন সমস্যার মুখোমুখি হচ্ছে। দীর্ঘদিনের এই সমস্যা নিরসনে সরকারী ভাতায় একজন লাইব্রেরিয়ান নিয়োগের ব্যবস্থা সময়ের দাবী।
এই নিয়োগের মাধ্যমে পাঠাগার গুলো সার্বক্ষনিক পাঠকসেবা দিয়ে বইপড়া আন্দোলন জোরদার করে স্বাধীনতার সুফল এবং সোনার বাংলা গড়ার আন্দোলনে নতুন প্রজন্মের ভূমিকা উল্লেখযোগ্য অবদান রাখবে বলে উদ্যোক্তাগণের অভিমত।
তৃণমূল পর্যায়ে বই পড়া-আন্দোলন বাঙালি সংস্কৃতি বিকাশের হাতিয়ার হয়ে উঠুক।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com