1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
চৌদ্দগ্রামে এসএসসি পরীক্ষার্থীকে নকল সরবরাহের অভিযোগে ২ শিক্ষক আটক - দৈনিক কুমিল্লার ডাক
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন
Title :
আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ দিন-ইঞ্জি: রিপন কুমিল্লায় নির্বাচনী উত্তাপ : সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় চ্যালেঞ্জের মুখে বর্তমান চেয়ারম্যানরা চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ ট্রেন দূর্ঘটনা : স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু, রেললাইন অবরোধ দেবীদ্বারে ভিসার আকামা নিয়ে বিরোধের জের; আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড দেবীদ্বার পৌরসভার মূল সড়কগুলো বন্ধ রেখে চলছে সড়ক উন্নয়ন কাজ; তীব্র তাপদাহে চলাচলে জনভোগান্তি চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা “সাংবাদিকতার মুখোশে অপকর্ম : সত্যের সন্ধানে অবিচল” কুমিল্লা গোমতী নদীর পাড়ে বেপরোয়া গতির মোটরসাইকেল : জনজীবনে আতংক জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন নির্বাচনে দোহা-আতিক-শাহীন পরিষদ নির্বাচিত

চৌদ্দগ্রামে এসএসসি পরীক্ষার্থীকে নকল সরবরাহের অভিযোগে ২ শিক্ষক আটক

চৌদ্দগ্রাম (কুমিল্লা) সংবাদদাতা :
  • Update Time : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩০৩৯ Time View

কুমিল্লার চৌদ্দগ্রামে এসএসসি পরীক্ষার প্রশ্ন সংগ্রহ পূর্বক অভিনব কায়দায় প্রশ্নের উত্তর মোবাইল ডিভাইস এর বিভিন্ন এ্যাপস্ এর মাধ্যমে পরীক্ষার্থীদের নিকট প্রেরণের সময় শাহাদাৎ হোসেন (৪৫) ও সুখরঞ্জন দাস (৫৫) নামে দুই শিক্ষককে হাতেনাতে আটক করা হয়েছে। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ান এর নেতৃত্বে বিশেষ অভিযান চালিয়ে পুলিশ তাদেরকে আটক করে। আটককৃত শাহাদাৎ হোসেন উপজেলার মুন্সীরহাট ইউনিয়নের ফেলনা পশ্চিমপাড়া মৌলভী বাড়ীর মৃত আব্দুর রশিদ এর ছেলে ও ফেলনা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এবং সুখরঞ্জন দাস শুভপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামের মৃত ইন্দ্র কুমার দাস এর ছেলে ও উনকোট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। এ ঘটনায় পরীক্ষা কেন্দ্র সচিব ও মুন্সীরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কমলেশ মন্ডল বাদী হয়ে পাবলিক পরীক্ষা আইনে চৌদ্দগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনাটি ঘটেছে উপজেলার মুন্সীরহাট উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র এলাকায়। সোমবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক আলমগীর হোসেন।

রোববার সকালে এসএসসি পরীক্ষা-২০২৪ এর গণিত পরীক্ষা চলাকালীন সময়ে উপজেলার মুন্সীরহাট বাজারস্থ মুন্সীরহাট উচ্চ বিদ্যালয়ের পাশে সোনালী জুয়েলার্স এর ৩য় তলায় একটি জুয়েলার্স দোকান ঘরে বসে অভিযুক্ত শিক্ষক শাহাদাৎ হোসেন ও সুখরঞ্জন দাস এসএসসি পরীক্ষার গণিত প্রশ্ন সংগ্রহ পূর্বক নোটবইয়ের মাধ্যমে তাহার উত্তর তৈরী করে অজ্ঞাতনামা বিবাদীদের সহায়তায় মোবাইল ডিভাইসের বিভিন্ন এ্যাপস্ ব্যবহার করে পরীক্ষা কেন্দ্রের ভেতরে বিভিন্ন পরীক্ষার্থীর নিকট প্রশ্নের উত্তর প্রেরণের সময় দুপুর অনুমান ১২.০৫ ঘটিকায় চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ান থানা পুলিশের সহায়তায় অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করেন। এ সময় তাদের নিকট থেকে ৩টি মোবাইল ও ১টি নিউটন গণিত গাইড জব্দ করা হয়। আটককৃতরা মোবাইল এ্যাপস্ এর মাধ্যমে কেন্দ্রে থাকা বিভিন্ন পরীক্ষার্থীর মধ্যে অসৎ উদ্দেশ্যে উত্তরপত্র প্রেরণের বিষয়টি প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ। পরে মুন্সীরহাট পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব কমলেশ মন্ডল বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে দ্য পাবলিক এক্সামিনেশনস (অপেন্সেস) এ্যক্ট, ১৯৮০ এর ৯ (‘খ’)/১৩ ধারায় একটি মামলা (মামলা নং-৩৭/২৫.০২.২০২৪ খ্রিস্টাব্দ) দায়ের করেন। সোমবার আদালতের মাধ্যমে আটককৃতদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এদিকে শিক্ষক আটকের ঘটনা জানাজানি হলে তাৎক্ষণিক এসএসসি পরীক্ষার্থীরা ও পরীক্ষা কেন্দ্রে উপস্থিত অভিভাবক সহ উত্তেজিত জনতার রোষানলে পড়েন উপজেলা নির্বাহী অফিসার সহ তার সঙ্গে থাকা থানা পুলিশের একটি টিম ও স্থানীয় গণ্যমাধ্যম কর্মীরা। এ সময় বিক্ষুব্ধ জনতা ও পরীক্ষার্থীরা তাদেরকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে মারে এবং তাদেরকে পরীক্ষা কেন্দ্রের ভেতর কমপক্ষে এক ঘন্টা অবরুদ্ধ করে রাখে। পরে অতিরিক্ত পুলিশ এনে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয় এবং অভিযুক্ত দুই শিক্ষককে থানা হেফাজতে নেওয়া হয়।

চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) ত্রিনাথ সাহা বলেন, ‘অভিনব কায়দায় মোবাইল ডিভাইসের এ্যাপস্ ব্যবহার করে এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রে নকল (প্রশ্নোত্তর) সরবরাহকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নিদের্শে রোববার দুপুরে মুন্সীরহাট থেকে দুই শিক্ষককে আটক করা হয়েছে। পরে কেন্দ্র সচিব বাদী হয়ে আটককৃতদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। সোমবার দুপুরে আদালতের মাধ্যমে তাদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com