1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
ডিআইজি হলেন মানবিক পুলিশ কর্মকর্তা মোজাম্মেল হক - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ২০ মে ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন
Title :
ঈদের আগে জাল টাকার ছড়াছড়ি : ক্রেতা-বিক্রেতারা আতঙ্কে চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত হারানো পরিবারের সন্ধানে মোহাম্মদ ইয়াসিন: এক দশক পরেও মা’কে খুঁজছেন চৌদ্দগ্রামে ৬০ কেজি গাঁজা সহ কাভার্ডভ্যান জব্দ দেবীদ্বারে কিশোরী ধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার দেবীদ্বার উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত “আনারসের জোয়ারে উত্তাল কুমিল্লা সদর দক্ষিণ : ইঞ্জিনিয়ার রিপনের বিজয়ের প্রত্যয়ে মুখরিত জনতা” চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত

ডিআইজি হলেন মানবিক পুলিশ কর্মকর্তা মোজাম্মেল হক

আতিকুল্লাহ আরেফিন রাসেল :
  • Update Time : শনিবার, ১৪ মে, ২০২২
  • ৩৫৬০ Time View

চলনবিলের সাথে যার প্রাণের দোস্তি তার মনটাও সেই চলন বিলের মতোই অনেক বিশাল। হ্যা, সদ্য পদোন্নতি প্রাপ্ত ডিআইজি সেই মোজাম্মেল হকের কথা-ই বলছি উত্তরবঙ্গের প্রতিটি মানুষের মুখে যার গল্প প্রতিনিয়ত। আজও বগুড়া বাসী যে কোন সমস্যায়-সম্ভবনায় তার দিক নির্দেশনার জন্য একবার হলেও স্মরন করে।

ধনী-দরিদ্র,পরিচিত-অপরিচিত, আত্মীয়-অনাত্নীয় কোন ভেদাভেদ নেই। সবাই যেন তার পরম আত্নীয়। তার নিকট গিয়ে সহযোগিতা পাননি এবং তিনি কারো সাথে কথা বলেননি এরকম কথা বলতে পারে এমন মানুষ বিরল। মানুষের এই মহাত্নীয় প্রমোশন পেয়ে ডিআইজি হয়েছেন এজন্য গণমানুষ আনন্দিত হয়েছে এটাও তার জীবনের পরম প্রাপ্তি।

রংপুর ও রাজশাহী বিভাগের শীর্ষ জঙ্গি নেতাসহ মোট ৩৩ জন দুর্ধর্ষ জঙ্গি গ্রেফতার করে বাংলাদেশে পুলিশ সর্বোচ্চ পদক বিপিএম (সাহসিকতা) পেয়েছিলেন পুলিশের অতিরিক্ত ডিআইজি ও র‍্যাব–১৩ এবং বর্তমানে র‍্যাব–৪ এর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন পাবনার চাটমোহরের কৃতি সন্তান মো. মোজাম্মেল হক।

বিপিএম সেবা ও পিপিএম সেবা পদক ছাড়াও তিনি দেশের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে সরকার প্রবর্তিত ডিজিটাল অ্যাওয়ার্ড পদক লাভ করেন। ২০১৪ সালে র‍্যাব-১৩ ব্যাটালিয়ন গঠনের পর এবার সামগ্রিকভাবে ১৪টি ব্যাটালিয়নের মধ্যে র‍্যাব-১৩ তৃতীয় হয়েছে।

 

র‍্যাব-১৩ অধীনস্থ দুটি বিভাগের জঙ্গি নেটওয়ার্ক ভেঙে দেয়া হয়েছে উল্লেখ করে এই কর্মকর্তা বলেন, রংপুরের ও রাজশাহী বিভাগের জেএমবির সমন্বয়ক আব্দুর রহমান ও সামরিক কমান্ডার রাহাত এবং ওই এলাকার আনসার উল্লাহ বাংলা টিমের আমির লাল মিয়াকে গ্রেফতার করা হয় তার নেতৃত্বে।

উল্লেখ্য, ২০১০ সালের ২০ অক্টোবর মোজাম্মেল হক পুলিশ সুপার পদে পদোন্নতি লাভ করে জয়পুরহাট জেলায় যোগদান করেন। এরপর ২০১২ সালের ২৭ জানুয়ারি তিনি বগুড়ার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।

তিনি ২০১৫ সালের ৩ জুন তারিখে নওগাঁয় পুলিশ সুপার হিসেবে যোগদানের পর গণমুখী পুলিশি ব্যবস্থা গ্রহণ করে জেলার মাদক, সন্ত্রাস নাশকতা প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন।

তার স্ত্রী সুলতানা হক কণা একজন মহীয়সী নারী। তিনি মেধাবী দুই কন্যা ও এক পুত্র সন্তানের জনক।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com