1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
দেবীদ্বারে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা - দৈনিক কুমিল্লার ডাক
সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন
Title :
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের হোটেল-রেস্তোরাঁগুলোর অবস্থা : অতিরিক্ত মূল্য ও অস্বাস্থ্যকর পরিবেশের অভিযোগ সদর দক্ষিণে মিশুকসহ চোর চক্রের তিন সদস্য গ্রেফতার কুমিল্লায় শিশু ধর্ষণের ঘটনায় কিশোর গ্রেফতার বাল্য বিয়ে বন্ধে ডিজিটাল প্রতিরোধ: সমাজের জাগরণের ডাক! চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাধীনতার পর প্রথম সফল জরায়ু অপারেশন সম্পন্ন মুরাদনগরে অন্তঃসত্বা গৃহবধূকে জবাই করা পাষন্ড স্বামী আটক ডাকাতির প্রস্তুতি কালে অস্ত্রসহ পাঁচজন গ্রেপ্তার কুমিল্লায় প্রেমের ফাঁদে ফেলে প্রতারণা : সাতজন গ্রেপ্তার দেবিদ্বারে ১৬ কেজি গাঁজাসহ কারবারী গ্রেফতার চৌদ্দগ্রামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মিজান আটক

দেবীদ্বারে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা

মোঃ বিল্লাল হোসেন,দেবীদ্বার প্রতিনিধি:
  • Update Time : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ৩০৪৪ Time View

দেবীদ্বারে প্লাষ্টিকের বস্তা ব্যবহারে পৃথক অভিযানে ‘ইনসাফ অটো রাইস মিল’কে ৫০ হাজার টাকা ‘মেসার্স খাদ্য ভান্ডার’কে ৫ হাজার জরিমানা এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান চালিয়ে প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনেষ্টিক সেন্টারের ৩ দালালকে আটক করে ৫ হাজার করে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার দুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দেবীদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রায়হানুল ইসলাম। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আলী এহসান, পাট অধিদপ্তর কুমিল্লার পাট উন্নয়ন সহকারি মো. লুৎফর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মঞ্জুর হোসেনসহ একদল পুলিশ।

অভিযান চলাকালে নিষিদ্ধ প্লাষ্টিকের বস্তা ব্যবহারের দায়ে উপজেলার বারুর গ্রামে অবস্থিত দেবীদ্বার ‘ইনসাফ অটো রাইস মিল’কে ৫০ হাজার টাকা এবং দেবীদ্বার সদরে ‘মেসার্স সরকার খাদ্য ভান্ডার’কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দালাল মুক্ত অভিযানে মো. নাছির, সোহেল ও রাসেল নামে ৩ দালালকে আটক করা হয়, পরে তাদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা আদায় করে ছেড়ে দেয় ভ্রাম্যমান আদালত।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আলী এহসান বলেন, উপজেলা সদরে প্রায় ৩০ টির উপরে প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনেষ্টিক সেন্টারের অর্ধশতাধিক দালালের অত্যাচারে অতিষ্ঠ। ভ্রাম্যমান অভিযানে নিজেদের রক্ষায় দালালরা নিজেদের রোগি বা রোগির লোক পরিচয় দিয়ে বাঁচার চেষ্টা করে। কেউ কেউ অভিনব কৌশল অবলম্বনের আশ্রয় নেয়। অভিযানে দালালদের আটক করা হলে এর মধ্যে এক দালাল তার হাতে প্লষ্টিকের টেপের ব্যান্ডেজের ভেতরে সুই ঢুকিয়ে নিজেকে হাসপাতালের ভর্তি রোগি দাবী করলেও রক্ষা পায়নি।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দেবীদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রায়হানুল ইসলাম বলেন, ভ্রাম্যমান আদালত পরিচালনা একটি নিয়মিত অভিযান, এক্ষেত্রে ব্যবসায়ি, ভোক্তাসহ সর্বস্তরের লোকজন সচেতন না হলে ভ্রাম্যমান আদালতের অভিযান সফল হবেনা। আজ ৩টি পৃথক অভিযানে প্লাষ্টিকের বস্তা ব্যবহার ও হাসপাতালে দালালির অভিযোগে ৩ ব্যাক্তিকে ও ২ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com