1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
মাইক্রোসফটে যোগ দিচ্ছেন কুবির রাজীব - দৈনিক কুমিল্লার ডাক
বুধবার, ১৫ মে ২০২৪, ১২:১০ অপরাহ্ন
Title :
কুমিল্লায় অপরাধ দমনে অভিনব সাফল্য : কোতয়ালী মডেল থানার ওসি সহ চার কর্মকর্তা পুরস্কৃত যারা গত ১৫ বছরে এক কিলোমিটার রাস্তা বানাতে পারেনি, তারা কিভাবে ভোট চাইতে আসে – ইন্জিঃ রিপন কুমিল্লা জেলার ট্রাফিক পুলিশ টি এস আই আশীষ কুমারের অসামান্য সেবার জন্য পুরষ্কার প্রাপ্তি দেবীদ্বারে ভয়াবহ অগ্নিকান্ড: রান্নাঘরের আগুনে বাড়ীসহ বাজারের দোকান পুড়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি আরিফুর রহমান দোলন – সাংবাদিকতা ও রাজনীতির মিশ্রণে এক অনন্য পথিক ইয়াবাসহ যুবলীগ নেতা ও তার স্ত্রী গ্রেফতার চৌদ্দগ্রামে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক নিহত, গ্রেফতার-২ চৌদ্দগ্রামে যুবলীগ নেতা হত্যা: মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি গ্রেফতার সেই প্রতারক মেশকাত চৌধুরী গ্রেফতার দেবীদ্বারে ধর্ষণের শিকার ১৩ বছরের কিশোরী এখন ৮মাসের অন্তস্বত্বা, আইনের আশ্রয় নিলে হত্যার হুমকি

মাইক্রোসফটে যোগ দিচ্ছেন কুবির রাজীব

এবিএস ফরহাদ, কুবি প্রতিনিধিঃ
  • Update Time : বৃহস্পতিবার, ৫ মে, ২০২২
  • ৪১৬২ Time View

বিশ্বের প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফটে কাজ করার সুযোগ পেয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী রাজীব চন্দ্র পাল। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম শিক্ষার্থী হিসেবে মাইক্রোসফটে কাজ করার সুযোগ পেয়েছেন তিনি।
গত ২৯ এপ্রিল মাইক্রোসফটের অফিশিয়াল মেইল থেকে বিষয়টি নিশ্চিত করা হয়। আগামী ১৫ অক্টোবর মাইক্রোসফট কর্পোরেশন এর সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে আয়ারল্যান্ডের ডাবলিন মাইক্রোসফট রিসার্চ সেন্টারে যোগদান করবেন।

মাইক্রোসফটে কাজের সুযোগ পাওয়াকে জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি মনে করছেন রাজীব। অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, আমি সবসময় চেয়েছি বিশ্বের বড় বড় কোম্পানিগুলোতে কাজ করার। আমরা যারা ইঞ্জিনিয়ারিং সাবজেক্ট গুলোতে পড়াশোনা করি তাদের লক্ষ্য থাকে গ্লোগল, মাইক্রোসফট, ফেসবুকের মত বিশ্বের বড় বড় কোম্পানিগুলোতে কাজ করা। আজ আমি সেটা পেয়েছি, যা আমার জীবনের লক্ষ্য ছিল। আমি খুবই সৌভাগ্যবান।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের অনেকেই কোডিং, সফটওয়্যার ভিত্তিক কাজগুলো করতে চাই। কিন্তু এক্ষেত্রে প্রধান বাধা হল ভয়। আমিও ভয়ে পেয়েছি শুরুতে কিন্তু এগুলো কোন বিষয় নয়। আমার জানা মতে কুবির অনেকে আছেন, যারা সফটওয়্যার ভিত্তিক বিভিন্ন অফিসে কাজ করার ক্ষমতা রাখে। তাদের সে দক্ষতা আছে, শুধু প্রসেস জানাটা জরুরি।

প্রথম শিক্ষার্থী হিসেবে রাজীবের মাইক্রোসফটে যোগদানের খবরে উচ্ছ্বাসিত শিক্ষক-শিক্ষার্থীরা। রাজীবের বিভিন্ন প্রজেক্টের সাবেক টিমমেট ও সিএসই বিভাগের সহকারী অধ্যাপক খলিল আহমেদ বলেন, রাজীব পালের মধ্যে শুরু থেকে কোডিং করার আগ্রহ দেখতে পাই আমরা। সে শুরু থেকে প্রচন্ড পরিশ্রমি ছিলেন। কোডিং শেখার, জানার চেষ্টা করেছেন, স্কিল ডেভেলপমেন্ট করেছেন এবং আজকে সফল হয়েছেন। রাজীব প্রমাণ করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকেও মাইক্রোসফট, গ্লোগলে কাজ করা সম্ভব। আগামীতে কুবির সিএসই বিভাগ আরও সুখবর নিয়ে আসবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com