1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
শিক্ষিত বেকার ও তার পরিবার! - দৈনিক কুমিল্লার ডাক
রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন
Title :
মুরাদনগরে অন্তঃসত্বা গৃহবধূকে জবাই করা পাষন্ড স্বামী আটক ডাকাতির প্রস্তুতি কালে অস্ত্রসহ পাঁচজন গ্রেপ্তার কুমিল্লায় প্রেমের ফাঁদে ফেলে প্রতারণা : সাতজন গ্রেপ্তার দেবিদ্বারে ১৬ কেজি গাঁজাসহ কারবারী গ্রেফতার চৌদ্দগ্রামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মিজান আটক চৌদ্দগ্রামে জোরপূর্বক মাটি ভরাট করে জোরপূর্বক জায়গা দখল চেষ্টার অভিযোগ কুমিল্লায় এক জাহাঙ্গীরে সর্বশান্ত বহু পরিবার কুমিল্লায় বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস পালন চৌদ্দগ্রামে মধ্যম চাঁন্দিশকরা দো-তলা মসজিদের মুয়াজ্জিনকে বিদায়ী সংবর্ধনা চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ

শিক্ষিত বেকার ও তার পরিবার!

শাহজালাল আল-নাগর :
  • Update Time : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২
  • ৩২৪২ Time View

শিক্ষিত বেকার ও তাদের পরিবার নিয়ে শাহ্জালাল আল-নাগরের আহবান

একজন ডিগ্রি, অনার্স ও মাষ্টার্স পাশ করা ছেলেমেয়েই ও তাদের পরিবার জানে বেকার জীবন কেমন? কত আশা নিয়ে লেখাপড়া শেষ করে ভালো একটি চাকুরীর জন্য বা ভালো কিছু করার জন্য। খুবই কম সংখ্যক ছেলেমেয়ের চাকুরী হয়ে থাকে। অনেক ক্ষেত্রে ইন্টার্ভিউতে পাশ করেও রেফারেন্স বা রিকমেন্ডশনের অভাবে চাকুরী হয় না। তা খবই দুঃখজ্জনক।
.
মানুষ মানুষের জন্য!

আমরা কে কি করতে পেরেছি। আমাদের জানা শোনা ও আশেপাশে কিংবা ফেসবুক ফ্রেন্ডস অনেকের একটি চাকুরী অনেক দরকার। একটি বেকার জীবন যে কি একমাত্র ভোক্তভোগীরাই জানে ও বুঝে। বেকারদের পরিবার কত যে টেনশনে থাকে তা ভাষায় প্রকাশ করা যাবেনা।
.
আপনি কি একজন স্বনামধন্য ব্যক্তিত্ব?
আপনি কি একজন উচ্চপদস্থ চাকুরীজীবী?
আপনার রেফারেন্স বা রিকমেন্ডশনে কি চাকুরী হয়?
আপনি কি নিঃস্বার্থভাবে রিকমেন্ডশন করে চাকুরী দিয়েছেন?

আপনি যদি উপরিউক্ত গুণাবলির যোগ্যতা সম্পন্ন একজন হয়ে থাকেন, তাহলে চেষ্টা করুন কোন একজন বেকার ব্যক্তি ও তার পরিবারের পাশে দাড়াতে। দেশ ও বিদেশে যেখানেই আপনি থাকুন না কেন সৎ ও সুন্দর মানসিকতা থাকলে আপনি করতে পারেন। একবার করেই দেখুন দেখবেন মনেমনে অনেক শান্তি পাবেন।
.
একটি পরিবারের বেকার ব্যক্তির পিছনে থাকে তার একটি অসহায় পরিবার। তার অভিভাবক অনেক স্বপ্ন দেখে তাদের সন্তানকে নিয়ে। সরকারী চাকুরী একটু কষ্ট। আপনি যতটুকু পারেন অন্ততপক্ষে প্রাইভেট কোন চাকুরীর জন্য রিকমেন্ডশন করে দিতে পারেন।
.
হয়ত বলতে পারেন, অনেকে চাকুরী হওয়ার ভুলে যায় বা কৃতজ্ঞ থাকেনা। তাতে কোন সমস্যা নেই। আপনার দ্বারা একটি পরিবারে স্বচ্ছলতা আসলে ও সুখী হলে মহান আল্লাহ্ আপনাকে উত্তম প্রতিদান দিবেন ইনশাআল্লাহ।

জাজাকাল্লাহ খায়রান

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com