1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
সাংবাদিক ইকবালের আইনবহির্ভূত বহিষ্কারাদেশ স্থগিত করেছে হাইকোর্ট - দৈনিক কুমিল্লার ডাক
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
Title :
আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ দিন-ইঞ্জি: রিপন কুমিল্লায় নির্বাচনী উত্তাপ : সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় চ্যালেঞ্জের মুখে বর্তমান চেয়ারম্যানরা চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ ট্রেন দূর্ঘটনা : স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু, রেললাইন অবরোধ দেবীদ্বারে ভিসার আকামা নিয়ে বিরোধের জের; আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড দেবীদ্বার পৌরসভার মূল সড়কগুলো বন্ধ রেখে চলছে সড়ক উন্নয়ন কাজ; তীব্র তাপদাহে চলাচলে জনভোগান্তি চৌদ্দগ্রামে ইটভাটায় নারী শ্রমিকের আত্মহত্যা “সাংবাদিকতার মুখোশে অপকর্ম : সত্যের সন্ধানে অবিচল” কুমিল্লা গোমতী নদীর পাড়ে বেপরোয়া গতির মোটরসাইকেল : জনজীবনে আতংক জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মচারী ইউনিয়ন নির্বাচনে দোহা-আতিক-শাহীন পরিষদ নির্বাচিত

সাংবাদিক ইকবালের আইনবহির্ভূত বহিষ্কারাদেশ স্থগিত করেছে হাইকোর্ট

কুবি প্রতিনিধি:
  • Update Time : সোমবার, ১৪ আগস্ট, ২০২৩
  • ৩১২৭ Time View

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির অর্থ সম্পাদক, ইংরেজি বিভাগের শিক্ষার্থী ইকবাল মনোয়ারকে বিশ্ববিদ্যালয় থেকে দেওয়া সাময়িক বহিষ্কারাদেশ স্থগিত করেছে হাইকোর্টে।

 

রোবিবার (১৩ আগস্ট) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ইকবাল মনোয়ার একটি রিট দায়ের করেন। পরে সোমবার (১৪ আগস্ট) বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী এবং বিচারপতি আলি রেজার নেতৃত্বাধীন গঠিত হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হয়। আদালতে রিটকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শিহাব উদ্দিন খান।

এর আগে গত ৯ আগস্ট কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি ও ইংরেজি বিভাগের শিক্ষার্থী ইকবাল মনোয়ারকে বিশ্ববিদ্যালয় থেকে দেওয়া বহিষ্কারাদেশ প্রত্যাহার চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ আট জনকে আইনি নোটিশ পাঠানো হয়। ইকবাল মনোয়ারের পক্ষে এ আইনি নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শিহাব উদ্দিন খান। তিন দিনের সময় দিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার, প্রক্টর, জনসংযোগ কর্মকর্তা এবং মার্কেটিং বিভাগের চেয়ারম্যানকে ডাকযোগে এবং ই-মেইলে এ আইনি নোটিশটি প্রেরণ করা হয়।

 

এ বিষয়ে আইনজীবী ব্যারিস্টার শিহাব উদ্দিন খান জানান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বক্তব্য নিয়ে নিউজকে কেন্দ্র করে ইংরেজি বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী ও যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি ইকবাল মনোয়ারকে যে সাময়কি বহিষ্কারটি দেওয়া হয় সেটি প্রত্যাহার করতে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষকে আমরা চ্যালেঞ্জ করে আইনি নোটিশ প্রেরণ করেছিলাম। কিন্তু কতৃপক্ষ বহিষ্কারাদেশ প্রত্যাহার না করায় আমরা আবার রিট পিটিশন দায়ের করি। আজকে হাইকোর্টের বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী এবং বিচারপতি আলি রেজা মহোদয়ের সম্বনয়ে গঠিত দ্বৈত বেঞ্চে আমরা শুনানি করি। শুনানির পরে আদালত সন্তুষ্ট হয়ে এই বহিষ্কার আদেশটি কেন বেআইনি ঘোষণা করা হবে না এই মর্মে চার সপ্তাহের রুল জারি করা হয়। এবং বহিষ্কারাদেশটি স্থগিত করেন। এর ফলে ইকবাল মনোয়ার তিনি বৈধ ছাত্র হিসেবে বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষায় অংশগ্রহন করতে পারবেন এবং তিনি তার ছাত্রত্বের অধিকার চর্চা করতে পারবেন।

তবে স্থগিতাদেশের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং রেজিস্ট্রারের কাছে প্রতিক্রিয়া জানতে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তারা কল রিসিভ করেননি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com