1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তি কমাতে মহাসড়কে হাইওয়ে পুলিশের উচ্ছেদ অভিযান শুরু - দৈনিক কুমিল্লার ডাক
বুধবার, ০১ মে ২০২৪, ১২:২৮ অপরাহ্ন
Title :
অনুমতি ছাড়া জিডিতে সাক্ষী; প্রাধ্যক্ষ ও সহকারী প্রক্টরের পদত্যাগ সাপাহারে তীব্র তাপপ্রবাহ : মুক্ত স্কাউট দলের মানবিক উদ্যোগ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের উপর হামলা : শিক্ষক সমিতির ছয় সদস্যের বিরুদ্ধে অভিযোগ দায়ের কুমিল্লায় নিষ্পাপ শিশুর জীবন কেড়ে নিল নৃশংস অপরাধ চৌদ্দগ্রামে গাঁজা সহ আটক ১, পিকআপ জব্দ দেবীদ্বারের শিবপুরে ভয়াবহ অগ্নিকান্ড মার্কেট ও বাড়ি পুড়ে ছাঁই কুমিল্লা জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে “পানির ঘন্টা” চালু কুমিল্লা বিআরটিএ কার্যালয়ে দালাল চক্রের দৌরাত্ম্যে জনদুর্ভোগ চরমে একজন সাংবাদিকের সংগ্রাম ও সাহসিকতা গল্প মেঘনা নদীতে মাছের পোনা অবমুক্তকরণে রফিক উল্লাহ আফসারীর উদ্যোগ

ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তি কমাতে মহাসড়কে হাইওয়ে পুলিশের উচ্ছেদ অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক :
  • Update Time : শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ৩০৩৬ Time View

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে অতিরিক্তি যানবাহন চলাচল ও ঘরমুখী মানুষের সুবিধার্থে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক ও নিরাপদ রাখতে মহাসড়কের উপর বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে কুমিল্লা হাইওয়ে পুলিশ। এ সময় মহাসড়কের উপর থেকে বাজারের আড়তদারদের পণ্য এবং সড়কের পাশে পার্কিংয়ের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ময়লা আবর্জনা পরিষ্কার করা হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরে বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের নিমসার বাজার এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়েকর দু’পাশে অবৈধ দোকানপাট বসছে। ফলে প্রতিদিন মহাসড়কের এই অংশে যানজট লেগেই থাকতো। তাছাড়া বাজারটিকে ঘিরে বিপুল পরিমাণ ময়লা আবর্জনা মহাসড়কের দু’পাশে ফেলা হতো। এতে করে সড়কে চলাচলরত যাত্রীরা ভোগান্তির শিকার হতো।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সারাদেশ থেকে ঢাকা-চট্টগ্রামে মহাসড়কে ঘরমুখি মানুষের চাপ বৃদ্ধি পাবে। ফলে নিমসার বাজার এলাকায় যানজটের ভয়াবহ আকার ধারণ করতে পারে এ আশঙ্কায় শনিবার (৩০ মার্চ) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার নিমসার বাজার ও আশেপাশের এলাকায় উচ্ছেদ শুরু করেন হাইওয়ে অতিরিক্ত ডিআইজি মো. খাইরুল আলম।

এসময় ডিআইজি জানান, হাইওয়ে কুমিল্লা রিজিয়নে মহাসড়কের উপর ৫৩৯টি অস্থায়ী এবং স্থায়ী অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ৪৩০টি অবৈধ স্থাপনা অপসারণের কাজ চলছে।

পুলিশ সুপার আরও জানান, আসন্ন ঈদ যাত্রা নির্বিঘ্ন রাখতে কুমিল্লা রিজিয়নের অধীনে ৭৯২ কিলোমিটার মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়ককে সমান গুরুত্ব দিয়ে টহল কার্যক্রম সাজানো হয়েছে।

এ সময় হাইওয়ে পুলিশের  ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার, এস আই আবদুল সালামসহ পুলিশের বেশ কিছু সদস্য উপস্থিত ছিলেন।

এর আগে কুমিল্লার বুড়িচংয়ের কংশনগর এলাকায় মহাসড়কে পাশে অবৈধ স্থাপন উচ্ছেদ করেন ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com