1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
বিকল্প বাজেট প্রস্তাব দিল বাংলাদেশ অর্থনীতি সমিতি - দৈনিক কুমিল্লার ডাক
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
Title :
চৌদ্দগ্রামে উদয়ন ইন্টারন্যাশনালের শুভ উদ্বোধন দেবীদ্বারে ইট বহনকারী ট্রাক্টরের চাপায় প্রাণ গেল ৬ বছরের শিশুর গোমতীর পাড়ে বেপরোয়া মোটরসাইকেল চালকের চাপায় শিশু গুরুতর আহত চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চৌদ্দগ্রামে মর্মান্তিক বাস দুর্ঘটনা : নিহত ৫, আহত ১৫ আনারস মার্কায় ভোট দিয়ে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলাকে স্মার্ট ও আধুনিক রূপে গড়ে তোলার সুযোগ দিন-ইঞ্জি: রিপন কুমিল্লায় নির্বাচনী উত্তাপ : সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় চ্যালেঞ্জের মুখে বর্তমান চেয়ারম্যানরা চৌদ্দগ্রামে ৫০ কেজি গাঁজাসহ আটক ১ ট্রেন দূর্ঘটনা : স্কুল ছাত্রীর মর্মান্তিক মৃত্যু, রেললাইন অবরোধ দেবীদ্বারে ভিসার আকামা নিয়ে বিরোধের জের; আনোয়ারাকে শ্বাসরুদ্ধ করে হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড

বিকল্প বাজেট প্রস্তাব দিল বাংলাদেশ অর্থনীতি সমিতি

Reporter Name
  • Update Time : রবিবার, ২২ মে, ২০২২
  • ৩১৮২ Time View

২০২২-২৩ অর্থবছরের জন্য বর্তমান বাজেটের তুলনায় ৩ দশমিক ৪ গুণ বড় বাজেটের প্রস্তাব দিয়েছে বাংলাদেশ অর্থনীতি সমিতি। যার পরিমাণ ২০ লাখ ৫০ হাজার ৩৬ কোটি টাকা।
রোববার (২২ মে) সকালে অর্থনীতি সমিতির অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনে এ বিকল্প বাজেট প্রস্তাব তুলে ধরা হয়।

অনুষ্ঠানে ‘বাংলাদেশ অর্থনীতি সমিতির বিকল্প বাজেট প্রস্তাবনা ২০২২-২৩: একটি জনগণতান্ত্রিক বাজেট প্রস্তাব’ শীর্ষক সংবাদ সম্মেলনে অর্থনীতি সমিতির সভাপতি অর্থনীতিবিদ অধ্যাপক ড. আবুল বারকাত এ প্রস্তাব উপস্থাপন করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম।

এ সময় অনুষ্ঠানে সমিতির সদস্য ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মোঃ শামিমুল ইসলামসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অনলইন জুম মিটিংয়ের মাধ্যমে উপস্থিত ছিলেন।

এ সময় সমিতির সভাপতি অর্থনীতিবিদ অধ্যাপক ড. আবুল বারকাত বলেন, প্রস্তাবিত জনগণতান্ত্রিক ২০ লাখ ৫০ হাজার ২৬ কোটি টাকার বিকল্প বাজেট প্রস্তাব করছি। যা বর্তমান বাজেটের তুলনায় ৩.৪ গুণ বেশি। যেখানে ৩৩৮টি সুপারিশ রয়েছে। এসব সুপারিশের মধ্যে রয়েছে— সমাজ থেকে চার ধরনের বৈষম্য যথা- আয় বৈষম্য, সম্পদ বৈষম্য, স্বাস্থ্য ও শিক্ষা বৈষম্য ক্রমাগত হ্রাস করে নির্মূলের দিকে যাওয়া।

তিনি আরও বলেন, অর্থনীতি সমিতি বাজেট ভারসাম্যের পক্ষে নয়। অর্থনৈতিক ও সামাজিক ভারসাম্যের পক্ষে। সে জন্যই সরকারের বাজেটের চেয়ে অনেক বেশি অংকের বাজেট প্রস্তাব করে অর্থনীতি সমিতি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com