1. billalhossain@cumillardak.com : দৈনিক কুমিল্লার ডাক : দৈনিক কুমিল্লার ডাক
  2. : admin :
  3. Editor@gmail.com : Comillar Dak : Comillar Dak
  4. Noman@cumillardak.com : Noman :
প্রবাসের আলো সংগঠন বিভিন্ন মানবিক কাজে দৃষ্টান্ত স্থাপন - দৈনিক কুমিল্লার ডাক
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন
Title :
কুমিল্লা সদর দক্ষিণের উন্নয়নের প্রত্যাশায় আনারস প্রতীকের জনসভা কুমিল্লা সদর দক্ষিণে পানির ট্যাংকিতে বিষ মিশ্রণের ঘটনায় উদ্বেগ চৌদ্দগ্রামে পৃথক অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার, আটক ৪ চৌদ্দগ্রামে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ এর উদ্বোধন কুমিল্লায় অস্ত্রসহ তিনজন গ্রেফতার শাহপুর দরবার শরীফের ইমাম নিয়োগ বিতর্কে সাংবাদিক সম্মেলন চৌদ্দগ্রামে নিজঘরে বিদ্যুৎ স্পৃষ্টে যুবক নিহত মনোহরগঞ্জে কিস্তি দেয়ার নামে কোটি টাকা নিয়ে লাপাত্তা চৌদ্দগ্রামে প্রসাধনী ব্র্যান্ড হারল্যান স্টোর এর উদ্বোধন করলেন অলরাউন্ডার সাকিব আল হাসান এমপি দেবীদ্বার উপজেলা মডেল ফারিয়ার ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন

প্রবাসের আলো সংগঠন বিভিন্ন মানবিক কাজে দৃষ্টান্ত স্থাপন

মোহাম্মদ জানে আলম :
  • Update Time : বুধবার, ২০ জুলাই, ২০২২
  • ৩৩০৩ Time View

প্রবাসের আলোর ১০০ টাকার প্রজেক্টে সিলেট বানভাসিদের ১লক্ষ টাকা অর্থ সহায়তা দিয়েছে প্রবাসের আলো
বন্যার পানি আর পাহাড়ি ঢলে প্লাবিত সিলেট সুনামগঞ্জ তাহিরপু ইউনিয়নে নগদ ১ লক্ষ টাকা প্রদান করে প্রবাসের আলো নামক এই স্বেচ্ছাসেবী সংগঠন।প্রবাসের আলো ২০১৭ সাল থেকে অসহায়দের নিয়ে কাজ করে যাচ্চেন। গরীব অসহায়দের চিকিতস্যা বাসস্থান সহ মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী বিতরণ সহ শিতের সময় শিত বস্ত্র এবং প্রতিটি ঈদে গরীব অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করে আসছেন। প্রবাসের আলোর সমন্বয়ক ওমান প্রবাসী মেহেদি মিলন বলেন আমরা গরীব অসহায় সহ সকল পাক্রিতিক দুর্যোগে অসহায়দের পাশে ছিলাম দেশ সহ প্রবাসী বন্ধুদের সহায়তায় ইউরোপ সহ মধ্য পাচ্যর প্রতিটি দেশে আমাদের ইউনিট রয়েছে, আমরা এই দুর্যোগে ১০০ টাকার প্রজেক্ট নিয়ে কাজ করেছি যেখানে প্রবাসীরা সহ দেশের খেঁটে খাওয়া মানুষ ফান্ড দিয়েছেন আমাদের বাদ যায়নি মহিলা সহ ছাত্র ছাত্রীরাও।
২০১৭ সালে ‘ প্রবাসের আলো সংগঠনটি যাত্রা শুরুর পর থেকে আর্তমানবতার সেবায় প্রশংসনীয় ভূমিকা রেখে আসছে। শুরু করে এই পর্যন্ত প্রায় ৫০০টি পরিবারের পাশে দাঁড়িয়েছে সংগঠনটি। প্রতিবছর ঈদে এবং শীতকালীন সময়ে সুবিধাবঞ্চিত অসহায়দের পাশে দাঁড়িয়েছে সংগঠনটি। কয়েকটি সমস্যাগ্রস্ত পরিবারের পাশে দাঁড়িয়ে নগদ অর্থ সহায়তা করে সংগঠনটি এলাকায় ব্যাপক সাড়া জাগিয়েছে। ইতিপূর্বে জোড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেধাবী ছাত্রী তাসফিয়ার ব্রেন টিউমার চিকিস্যার জন্য ২ লাখ ৬৫ হাজার টাকা, কান্দালের এক অসহায় কে ৬৫ হাজার টাকা প্রধান করেন। হাসানপুরের এক গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দেয়া, কাশিপুরের দু’জন পুঙ্গ, জোড্ডার এক অসহায় নিঃসন্তান পঙ্গু নারীকে নগদ অর্থ সহায়তা, বাইয়ারার এক হতদরিদ্র মেয়ের বিয়েতে ও ক্যান্সার চিকিৎসায় এক অসহায় নারীকে নগদ অর্থ সহায়তা দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে প্রবাসের আলো। এছাড়া, নাঙ্গলকোটের ঘোড়াময়দান গ্রামের বহুল আলোচিত দুঘটনায় একই পরিবারের ৭ জন নিহত হলেও একমাত্র শিশু সন্তান রিফাত মুমুর্ষ অবস্থা থেকে সুস্থ হয়েছে। শিশু রিফাতকে চিকিৎসায় নগদ ৮১ হাজার প্রদান করে ।

‘ময়ূরা স্কুলের মেধাবী ছাত্র জাবেদের চিকিৎসার জন্য ‘প্রবাসের আলো’ ১ লাখ ৮৩ হাজার ৩ শত টাকা প্রদান করে
শং কর পুররের আব্দুর রহিমের চিকিৎসার জন্য ১ লাখ ২০হাজার ৫০০ টাকা প্রদান করা হয় । সোন্দাইলের ক্যান্সার আক্রান্ত ইসমাইল কে ১লাখ ৮০ হাজার টাকা প্রদান করেন যার অর্থ সহায়তা দিয়েছে প্রবাসের আলো। এভাবে সুবিধাবঞ্চিতদের সহযোগিতা সহ সামাজিক ও স্বেচ্ছাসেবী কর্মকান্ডে প্রশংসনীয় ভূমিকা রেখে আসছে প্রবাসের আলো। মানবিক এ সংগঠনের এমন ব্যতিক্রম কর্মকান্ডের প্রশংসা করেন নাঙ্গলকোটের বিভিন্ন শ্রেনি-পেশার মানুষ .২০১৯ সালে করোনার প্রভাবের কারণে প্রবাসীদের কাজের সংকট দেখা দিলে আমারা ২০১৯ সালে অসহায়দের পাশে দাঁড়াতে ব্যর্থ হই। তবে ২০২০ থেকে আমরা আবারও কার্যক্রম শুরু করি ২০২১-২২ সালে প্রায় ১লক্ষ ১০ হাজার টাকার কিতাব খুৎবা কোরআন শরীফ বিতরণ করি।

উক্ত সংগঠনের সমন্বয়কারী মেহেদী মিলন বলেন, মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট শুকরিয়া আদায় করছি স্বল্প সময়ে অসংখ্য মানবিক কাজ সফলভাবে সম্পন্ন করতে পেরেছি। আমরা ফেইসবুকের মাধ্যমে এই কার্যক্রম শুরু করেছি যেখানে প্রবাসের আলো নামে আমাদের পেইজ সহ একটা পাবলিক গ্রুপ রয়েছে ।
দেশের আর্থিক চাকা সচল রেখে অসহায় সহ প্রতিটি দুর্যোগে অর্থ সহায়তা নিয়ে এগিয়ে এসেছে প্রবাসীরা
বাংলাদেশ সরকারের কাছে একটিই দাবী প্রবাসীরা যেন বিমান বন্দরে হয়রানীর স্বীকার নায় হয়। তাদের প্রাপ্য সম্মান দিয়ে যেন সেবা প্রদান করা হয়,
প্রবাসীদের আন্তরিক সহযোগিতা ব্যতীত এত প্রশংসনীয় উদ্যোগ কোনভাবেই বাস্তবায়ন করা সম্ভব হতো না। যারা প্রবাসের আলোর মানবিক কার্যক্রমে এগিয়ে এসেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও অভিনন্দন জানাচ্ছি। চলমান করোনা পরিস্থিতিতে আল্লাহ রাব্বুল আলামিন দেশ-প্রবাসের সকলকে হেফাজত করুক। সকলে স্বাস্থ্যবিধি মেনে চলুন। বাসা-বাড়িতে নিরাপদে থাকুন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © comillardak.com